বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

দীর্ঘসময় ধরে সুগন্ধির ঘ্রাণ ধরে রাখতে কি করবেন?

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:২৫, ২০ মার্চ ২০২৩

Google News
দীর্ঘসময় ধরে সুগন্ধির ঘ্রাণ ধরে রাখতে কি করবেন?

পারফিউম ব্যবহারের কিছু কৌশল

যে কোন ঋতুতেই হোক সুগন্ধি ছাড়া আমরা বাইরে যাওয়ার কথা চিন্তাই করতে পারি না। তা যদি হয় পছন্দের সুগন্ধি তাহলে তো নিমিষেই মন চাঙ্গা হয়ে ওঠে। হবে অনেকের ক্ষেত্রেই দেখা যায় অর্ধেক দিন পার না হতেই সুগন্ধির ঘ্রাণ মিলিয়ে উধাও। এই সমস্যা হওয়ার কারণ হচ্ছে ঠিকঠাক মতো সুগন্ধির ব্যবহার হয়নি। তাই ঠিকঠাক মত সুগন্ধি ব্যবহার করতে পারলে অল্প সুগন্ধি দিয়েও সারাদিন সুরভিত থাকা সম্ভব হয়।

চলুন জেনে নেয়া যাক অল্প সুগন্ধি ব্যবহারেও কিভাবে সারাদিন সুরভিত থাকা যায়:

গোসলের পর সুগন্ধি ব্যবহার করুন

গোসলের পর লোমকূপ উন্মুক্ত অবস্থায় থাকে। এই সময় যদি সুগন্ধি ব্যবহার করা যায় তাহলে অনেকক্ষণ পর্যন্ত সুবাস ছড়ায়। সেজন্য যত দ্রুত সম্ভব গোসলের পর সুগন্ধি ব্যবহার করুন। এক্ষেত্রে খেয়াল রাখতে হবে ত্বক যেন আর্দ্র থাকে। এ সময় গোসলের পর ঘ্রাণহীন ময়েশ্চারাইজার ব্যবহার করার পর পারফিউম স্প্রে করলে ভালো হয়।

ঘষে ব্যবহার করবেন না

অনেকের ক্ষেত্রেই দেখা যায়, পারফিউম ব্যবহারের পর দুই হাতের কব্জি দিয়ে তা ঘষে ফেলেন। এমনটা করা যাবে না। কারণ ঘষার কারনে পারফিউমের গঠন ভেঙে যায়। ফলে সঠিক ঘ্রাণ পাওয়া সম্ভব হয় না

চুলে স্প্রে করুন

সুগন্ধি অনেকক্ষণ পর্যন্ত ধরে রাখতে পারে চুল। তাই পারফিউম দীর্ঘস্থায়ী করার জন্য সামান্য পরিমাণে চুলে ব্যবহার করা যেতে পারে। তবে খেয়াল রাখতে হবে যেন পারফিউম বেশি ব্যবহার করা না হয়। কারণ পারফিউম অ্যালকোহল সমৃদ্ধ হওয়ায় তা চুলকে শুষ্ক করে তোলে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের