শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

কণ্ঠশিল্পী আসিফকে ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের রুল

বিনোদেন ডেস্ক

প্রকাশিত: ১৬:০৮, ১ সেপ্টেম্বর ২০২২

কণ্ঠশিল্পী আসিফকে ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের রুল

ফাইল ছবি

গায়ক আসিফ আকবরকে ই-পাসপোর্ট কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে আসিফ আকবরের পক্ষে শুনানি করেন আইনজীবী সাজ্জাদ হায়দার ও এম আনিসুজ্জামান।

এর আগে গত ২৩ আগস্ট পাসপোর্ট অফিসে আবেদন করে না পাওয়ার পর পাসপোর্ট দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আসিফ আকবরের পক্ষে আইনজীবী সাজ্জাদ হায়দার ও এম আনিসুজ্জামান এ রিট দায়ের করেন।

রিট আবেদনে ১১ নভেম্বর আবেদন করা ই-পাসপোর্ট দিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি হবে না এবং নতুন ই-পাসপোর্ট দিতে বিবাদীদের কেন নির্দেশ দেওয়া হবে না এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়।

রিটে স্বরাষ্ট্র সচিব, ইমিগ্রেশন এন্ড পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক (পাসপোর্ট,ভিসা এন্ড ইমিগ্রেশন), পরিচালক (প্রশাসন ও অর্থ), পরিচালক (ই-পাসপোর্ট প্রকল্প), পরিচালক (বিভাগীয় ভিসা ও পাসপোর্ট অফিস,ঢাকা), যুগ্ম পরিচালককে (আঞ্চলিক পাসপোর্ট অফিস,টাকা) বিবাদী করা হয়েছে।

আসিফের আইনজীবী এম আনিসুজ্জামান জানান, গত বছরের ১১ নভেম্বর নতুন ই-পাসপোর্টের জন্য আবেদন করেন আসিফ। কিন্তু এখনো দেওয়া হয়নি। তাই তিনি রিট করেছেন।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের