বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

পেশাগত সেইফটি ও স্বাস্থ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সাজ্জাদ হোসেন বাপ্পী

প্রকাশিত: ১৯:১৩, ২৭ মে ২০২৩

Google News
পেশাগত সেইফটি ও স্বাস্থ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

পেশাগত সেইফটি ও স্বাস্থ্য দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা

রংপুর চেম্বারের সেইফটি সেলের আয়োজনে ও এফবিসিসিআই সেইফটি সেল ও আইএলওর সহযোগিতায় পেশাগত সেইফটি ও স্বাস্থ্য দিবস উপলক্ষে আজ (শনিবার) দুপুরে এক আলোচনা সভা রংপুর চেম্বারের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সম্মানিত অতিথি হিসেবে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী মহাপরিদর্শক (স্বাস্থ্য) মোহাম্মদ এম এইচ মনিরুজ্জামান ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রংপুর বিভাগের সহকারী পরিচালক ফরিদ আহমেদ চৌধুরী।

সভায় বক্তারা বলেন, কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষা প্রতিটি শ্রমিকের আইনগত অধিকার। নিজের স্বাস্থ্য সুরক্ষা নিজেরই নিশ্চিত করতে হবে। সরকার দেশের সকল শ্রমজীবী মানুষের পেশাগত স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। সরকারের পাশাপাশি শ্রমিক ও মালিকসহ সকলকে এগিয়ে আসতে হবে। কর্মক্ষেত্রে শ্রমিকদের পেশাগত স্বাস্থ্য সেইফটি নিশ্চিত করা গেলে মালিক ও শ্রমিক উভয় পক্ষই লাভবান হবেন এবং দেশ আরো এগিয়ে যাবে।

অনুষ্টানে চেম্বারের সভাপতি বলেন, পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা অনুযায়ী বাংলাদেশ সরকারের পাশাপাশি এফবিসিসিআইসহ দেশের চেম্বারগুলো শ্রমজীবী মানুষের সঙ্গে সংহতি প্রকাশ ও কর্মক্ষেত্রে স্বাস্থ্যসম্মত নিরাপদ পরিবেশ সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ যেভাবে উন্নত বিশ্বের অভিমুখে যাত্রা করেছে, সেখানে পেশাগত সুরক্ষার বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখতে হবে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের