সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

Radio Today News

মহানবীকে কটুক্তি: প্রতিবাদে উত্তাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৪, ৯ জুন ২০২২

মহানবীকে কটুক্তি: প্রতিবাদে উত্তাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই মুখপাত্রের মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে উত্তাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। শত শত সাধারণ শিক্ষার্থী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে। বৃহস্পতিবার (৯ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে বিজেপি নেতাদের এমন মন্তব্যের আনুষ্ঠানিক প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।  

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মুছাদ্দিকের সঞ্চালনায় মানববন্ধনে একাউন্টটিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র ফারুক হাসান, ইসলামের ইতিহাস বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র জাহিদুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র এসএম তাইমুন ইসলাম ও ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র শাখাওয়াত হোসেন শিপনসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব হযরত মুহাম্মদ (স.)। আমরা তার উম্মত। যদি রাসূল (সা.) নিয়ে কোনো কটূক্তি করা হয় তাহলে দুনিয়ার মুসলমানরা ঘরে বসে থাকবে না। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিজেপি সরকার ইসলাম বিদ্বেষকে পুঁজি করে তার ক্ষমতা চালিয়ে নিতে চায়—এমন মন্তব্য করে চবি শিক্ষার্থীরা বলেন, কটূক্তিকারী দুই নেতা সরাসরি বিজেপি সরকারের প্রতিনিধিত্ব করে। আজকের এই মানববন্ধন থেকে আমরা বলে দিতে চাই কটূক্তিকারী দুই নেতাকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে।

মানববন্ধনে রাষ্ট্রিয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আহ্বান জানান শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নবীন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। যা নিয়ে দেশ বিদেশের সমালোচনা ও প্রতিবাদের ঝড় উঠেছে।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের