রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

Radio Today News

প্রধানমন্ত্রীর কাছে যে আকুতি ক্রিকেটার রুবেলের স্ত্রীর

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫০, ২২ এপ্রিল ২০২২

প্রধানমন্ত্রীর কাছে যে আকুতি ক্রিকেটার রুবেলের স্ত্রীর

ক্যান্সারের সঙ্গে লড়াই করে গত ১৯ এপ্রিল জীবনের মায়া ত্যাগ করেন ক্রিকেটার মোশাররফ রুবেল। মিরপুরে জানাজা শেষে তাকে দাফন করা হয় বনানী কবরস্থানে। নিয়ম অনুযায়ী এখানে কবরের স্থায়িত্বকাল দুই বছর। কিন্তু রুবেলের স্ত্রী চৈতি ফারহানা রূপা সারা জীবন স্বামীর কবরটি দেখতে চান। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কবরটি স্থায়ী করার আকুতি জানিয়েছেন তিনি।

রুবেলের কবর জিয়ারত করতে এসে শুক্রবার (২২ এপ্রিল) চৈতি বলেন, ‘রুবেল তো আসলে আমাদের সবার, তাই না? রুবেল তো দেশের জন্য খেলেছে। মাত্র দুই বছরের জন্য এখানে। সত্যি কথা বলতে এখানে স্থায়ী করতে হলে অনেক টাকা লাগে, প্রায় এক কোটি টাকা লাগে। আমার কাছে তো এতগুলো টাকা নেই। আমি চাই রুবেলের কবরটা স্থায়ী হোক। রুবেল যেন একটু মাটি পায়।’

চৈতি যোগ করেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই চাওয়া, উনি তো অনেককে অনেক কিছু দেন। উনি তো আমাদের ক্রিকেটারদের জন্য অনেক কিছু করেন। জীবিত ক্রিকেটারদের জন্য তো উনার অনেক কিছু...। আমার রুবেল একজন মৃত ক্রিকেটার, তাকে কী একটু মাটি দেবেন না! ওর জন্য একটু স্থায়ী মাটি চাই, যাতে আমার ছেলেটা সারা জীবন তার বাবার কবরটা দেখতে পারে।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেন রুবেল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। ২০১৯ সালে ব্রেন টিউমার ধরা পড়ে এ ক্রিকেটারের। প্রায় দেড় বছরের চিকিৎসায় সুস্থ হয়ে উঠছিলেন তিনি। এরপর এমআরআইয়ে জানতে পারেন যে টিউমারটি আবার বাড়তে শুরু করেছে। তারপর থেকে চলছিল কেমোথেরাপি।

বাংলাদেশের জার্সি গায়ে ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় রুবেলের। জাতীয় দলের হয়ে মাত্র ৫টি ওয়ানডে খেলার সুযোগ হলেও ফাস্ট ক্লাস ক্রিকেটে ১১২ ম্যাচে নিয়েছেন ৩৯২ উইকেট। জাতীয় দলের হয়ে ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেন বাঁহাতি এই স্পিনার।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের