সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

Radio Today News

আইসিসি ব্যাটিং র‍্যাংকিংয়ে শীর্ষে বাবর-ইমাম

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৫১, ১৬ জুন ২০২২

আইসিসি ব্যাটিং র‍্যাংকিংয়ে শীর্ষে বাবর-ইমাম

সংগৃহিত ছবি

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ ফর্মে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও ওপেনার ইমাম উল হক। সবশেষ প্রকাশিত আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে আগে থেকেই এক নম্বরে ছিলেন বাবর, এবার তার পরে দ্বিতীয় স্থানে জায়গা করে নিলেন ইমাম, যা দেশের ক্রিকেট ইতিহাসে নতুন ও অনন্য রেকর্ড।

বুধবার প্রকাশিত আইসিসি ওয়ানডে ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ইমাম ৮১৫ রেটিং পয়েন্ট নিয়ে ভারতের বিরাট কোহলিকে (৮১১ রেটিং পয়েন্ট) পেছনে ফেলেছেন। জায়গা করে নিয়েছেন শীর্ষস্থান ধরে রাখা বাবরের ঠিক পরের স্থানটিতে।

ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ইমামের এই অগ্রগতিতে দারুণ এক রেকর্ড হয়েছে। প্রথমবার ওয়ানডের শীর্ষ দুটি স্থানেই জায়গা পেলেন পাকিস্তানের দুজন ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজে তিনটি হাফ সেঞ্চুরি করেন ইমাম। হন সিরিজের সেরা খেলোয়াড়। ২৬ বছর বয়সী ওপেনার তাতে ২০ রেটিং পয়েন্ট পান। কোহলিকে ছাপিয়ে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট পেলেন।

ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের সেরা দশে আরও অল্পস্বল্প পরিবর্তন হয়েছে। অ্যারন ফিঞ্চ এক ধাপ এগিয়ে নবম এবং তার অস্ট্রেলিয়া সতীর্থ ডেভিড ওয়ার্নার নেমেছে দশে। ইংল্যান্ডের জনি বেয়ারস্টো দুই ধাপ নেমে অষ্টম এবং দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডার ডুসেন এক ধাপ উঠে ৭ নম্বরে।

সবশেষ বোলার র‌্যাংকিংয়ে পাকিস্তানের জন্যও সুখবর আছে। পেসার শাহীন শাহ আফ্রিদি দুই ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠেছেন। আগের মতোই এই তালিকায় শীর্ষে নিউ জিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট, অস্ট্রেলিয়ার সিমার জশ হ্যাজেলউড ও কিউই সতীর্থ ম্যাট হেনরি এক ধাপ করে এগিয়ে দুই ও তিনে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের