শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

ফেনীর মুহুরী নদীর বাঁধ ভেঙ্গে ৫টি গ্রাম প্লাবিত, স্থায়ী বাঁধ নির্মানের দাবি

রবিউল হক, ফেনী

প্রকাশিত: ০১:৪৩, ২৭ আগস্ট ২০২১

আপডেট: ০২:১৬, ২৭ আগস্ট ২০২১

Google News
ফেনীর মুহুরী নদীর বাঁধ ভেঙ্গে ৫টি গ্রাম প্লাবিত, স্থায়ী বাঁধ নির্মানের দাবি

ছবি: রবিউল হক, রেডিও টুডে

ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলায় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ৫টি গ্রাম প্লাবিত হয়েছে। ফুলগাজী বাজারে পানি উঠেছে। হাটু পরিমাণ পানিতে তলিয়ে গেছে ফেনী-পরশুরাম আঞ্চলিক মহাসড়কের ফুলগাজী বাজারের উত্তর অংশ। যানবাহন চলাচলে দেখা দিয়েছে ভোগান্তি।

বুধবার (২৫ আগস্ট) রাতে মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের একটি স্থানে বাঁধ ভেঙ্গে ফুলগাজী সদর ইউনিয়নের চারটি ও পরশুরামের একটি গ্রাম প্লাবিত হয়েছে।

উপজেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় সূত্র জানায়, বুধবার রাতে পাহাড়ি ঢল ও উজানের পানির চাপে মুহুরী নদীর ফুলগাজী সদর ইউনিয়নের জয়পুর অংশের একটি স্থানে বেড়িবাঁধ ভেঙ্গে গেছে। এতে ফুলগাজী সদর ইউনিয়নের জয়পুর, ঘনিয়ামোড়া, পূর্ব ঘনিয়ামোড়া ও কিসমত ঘনিয়ামোড়া গ্রাম প্লবিত হয়েছে। একই স্থানে গত ১ জুলাই বাঁধ ভেঙ্গে ব্যাপক ক্ষতি হয়। তারা মেরামতের কাজ শুরু করলেও শেষ করতে পারেনি।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. জহির উদ্দিন বলেন, উজানে বৃষ্টি না হলে পানি দ্রুত নেমে যাওয়ার সম্ভাবনা আছে। পানি নেমে গেলেই আমরা ভাঙ্গা বাঁধের মেরামত করতে শুরু করবো।

বাঁধ সংস্করণ করে স্থায়ী সমাধানের দাবি জানিয়ে এলাকাবাসীরা বলেন, “প্রতিবছর আমরা বন্যায় ক্ষতিগ্রস্থ হই। আমাদের হয়রানির শেষ নাই। কোন কাজ হয় না। বন্যা চলে গেলে নামমাত্র কাজ করে। যার ফলে প্রতিবছর ভাঙ্গে। আমরা স্থায়ী সমাধান চাই।”

ফুলগাজীর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম বলেন, মুহুরী নদীর বেড়িবাঁধের একটি স্থানে ভাঙ্গনের ফলে সদর ইউনিয়নের চারটি গ্রাম প্লাবিত হয়েছে। এছাড়াও পরশুরামের কিছু অংশ প্লাবিত হয়েছে। পানির তীব্রতার কারনে বাঁধ ভেঙ্গেছে। বাঁধ মেরামত কাজ আরেকটু ভালো করলে বাঁধ ভাঙ্গার হার কমে যাবে।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের