শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

অবশেষে দেশে ফিরে গেছেন আর্জেন্টিনার খেলোয়াড়েরা

প্রকাশিত: ১২:২৩, ৬ সেপ্টেম্বর ২০২১

অবশেষে দেশে ফিরে গেছেন আর্জেন্টিনার খেলোয়াড়েরা

সংগৃহীত ছবি

তুমুল আলোচনা সমালোচনা ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ ঘিরে। মিনিট পাঁচেক পর একদল লোক এসে বললেন ‘খেলা বন্ধ’। কাতার বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে তো ঘটেছে এমন ঘটনাই। আর্জেন্টিনার চার ফুটবলারের কোয়ারেন্টাইনের নিয়ম না মানার অভিযোগে শুরুতে বাধা আসে।

তর্ক-বিতর্ক, দফায় দফায় আলোচনার পর শেষ অবধি বন্ধই হয়ে যায় ম্যাচ। পরে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, ম্যাচ স্থগিত হয়ে গেছে। ম্যাচ যে আর আপাতত আগামী কয়েক দিনেও হচ্ছে না, নিশ্চিত হওয়া গেছে সেটিও। কারণ ব্রাজিল ছেড়ে ইতোমধ্যেই আর্জেন্টিনায় চলে গেছেন লিওনেল মেসিরা।

আগামী বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ম্যাচটি হবে নিজেদের মাঠেই। আপাতত ওই ম্যাচ নিয়েই মনোযোগী হতে চাচ্ছে আলবিসেলেস্তেরা। এই দলের সঙ্গে আছেন প্রিমিয়ার লিগে খেলা চার ফুটবলারও। যাদের নিয়েই মূলত বিতর্কের শুরু।

ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির নির্দেশনা অনুয়ায়ী, ব্রাজিলিয়ান ছাড়া অন্য কেউ ব্রিটেন, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ব্রাজিলে প্রবেশ নিষিদ্ধ। যাদের ছাড় দেওয়া হয়েছে, তাদের অবশ্যই দেশটিতে আসার পর ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরোর ক্ষেত্রে এই নিয়ম মানা হয়নি। তাদের তিন জন ছিলেন আর্জেন্টিনার একাদশে। ম্যাচ শুরুর আগে কিছু না বললেও মিনিট পাঁচেক বাদেই বন্ধ হয়ে যায় ম্যাচ। মাঠে ঢুকেন ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

এরপর দফায় দফায় আলোচনা করেও কোনো সমাধান মেলেনি। শেষ পর্যন্ত ম্যাচ স্থগিতের ঘোষণা দেয় দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। ম্যাচ বন্ধ হওয়ার পর ঘণ্টা খানেক পর অবধি আর্জেন্টিনার ফুটবলাররা স্টেডিয়ামেই ছিলেন বলে জানা গেছে। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের