শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

শ্রীলঙ্কার বিপক্ষে আফগানিস্তানের জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:১২, ৩ জুন ২০২৩

Google News
শ্রীলঙ্কার বিপক্ষে আফগানিস্তানের জয়

শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে আফগানিস্তান

আফগানদের শিকার এবার সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। প্রথমে ব্যাটিং করতে নেমে একশর আগেই চার উইকেট হারিয়েছিল তারা। এই সময় দলের হাল ধরলেন চারিথ আসালাঙ্কা। দারুণ ব্যাটিংয়ে সম্ভাবনা জাগিয়েও অল্পের জন্য ম্যাজিক ফিগারে পোঁছতে পারেননি। শ্রীলঙ্কার আড়াইশ ছাড়ানো লক্ষ্য। শতকের কাছে গিয়ে আক্ষেপ সঙ্গী হলো আফগানিস্তানের ইব্রাহিম জাদরানেরও।

শেষ পর্যন্ত দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ল আফগানিস্তান। দলের সেরা ক্রিকেটার রশিদকে ছাড়াই লঙ্কানদের ঘরের মাঠে প্রথম ওয়ানডেতে তাদের ৬ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। এই জয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা। এটি ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে আফগানদের তৃতীয় জয়। 

হাম্বানতোতায় প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ২৬৮ রানে আটকে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা ১৯ বল বাকি থাকতে। স্বাগতিকদের লড়ার মতো পুঁজি এনে দেওয়ার পথে ১২ চারে ৯১ রান করেন আসালাঙ্কা। ৫ চারে ৫১ রানের ইনিংস খেলেন ধনাঞ্জয়া ডি সিলভা। পরে সব আলো কেড়ে নেন ইব্রাহিম।

টস জিতে বোলিং বেছে নেওয়া আফগানিস্তান ৮৪ রানে ৪ উইকেট তুলে নেয় শ্রীলঙ্কা। দলকে বিপর্যয় থেকে বাঁচান আসালাঙ্কা ও ধনাঞ্জয়া। তাদের জুটিতে দুইশর কাছাকাছি পৌঁছে যায় লঙ্কানরা।কিন্তু ফিফটির পর ইনিংস বেশিদূর টেনে নিতে পারেননি ধনাঞ্জয়া। শেষ দিকে দ্রুত রান তুলতে পারেননি অধিনায়ক শানাকা এবং অভিষিক্ত দুশান হেমন্ত। ইনিংসের শেষ ওভারে রানআউট হন আসালাঙ্কা।

জবাব দিতে নেমে ইব্রাহিম জাদরানের ৯৮ রানের ইনিংসে ভর করে জয় পায় হাশমতউল্লাহ শহীদির আফগানিস্তান। ২৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১৪ রানে আউট হন রহমানউল্লাহ গুরবাজ। এরপর ৩ নম্বরে নামা রহমত শাহকে সঙ্গে নিয়ে জয়ের ভীত গড়েন ইব্রাহিম। এই জুটিতে যোগ হয় ১৪৬ রান।টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করেন ইব্রাহিম। ৩৫ বলেই ফিফটি। সেঞ্চুরি থেকে ২ রান দূরে থাকতে আউট হন তিনি। ৯৮ রান করে কাসুন রাজিথার বলে ডিপ মিড উইকেটে ধরা পড়েন ইব্রাহিম।রহমতের ব্যাট থেকে আসে ৫৫ রান। এরপর অধিনায়ক হাশমতউল্লাহর ৩৮ আর মোহাম্মদ নবীর ২৭ রানে আফগানিস্তানের জয় নিশ্চিত হয়। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের