রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

Radio Today News

জোকোভিচকে হারিয়ে আলকারাজের ইতিহাস

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:১০, ১৭ জুলাই ২০২৩

Google News
জোকোভিচকে হারিয়ে আলকারাজের ইতিহাস

ট্রফি হাতে আলকারাজ

উইম্বলডনের এবারের আসরের ফাইনালে ফেভারিট ছিলেন নোভাক জোকোভিচ। কিন্তু তার প্রতিপক্ষ তরুণ কার্লোস আলকারাজ যে তা সহজে জোকোভিচকে জিততে দিবেন না সেই বার্তা পাওয়া গিয়েছিল পুরো আসরজুড়ে তার পারফর্মেন্সে। 

আর গতকাল নোভাক জোকোভিচের ২৪তম গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্ন ভেঙে দিয়ে ৩-২ সেটে ম্যাচ জিতে উম্বলডনের নতুন চ্যাম্পিয়ন হয়েছেন ২০ বছর বয়সী আলকারাজ।উইম্বলডনের ফাইনালে গতকাল দুই প্রজন্মের লড়াই দেখেছে বিশ্ব।

টেনিসের ইতিহাসে জোকোভিচ ইতিমধ্যে নিজের নাম লিখিয়েছেন স্বর্ণাক্ষরে। নিজেকে নিয়ে গিয়েছেন কিংবদন্তীর পর্যায়ে। সৃষ্টি করেছেন নতুন সব মাইলফলক। অন্যদিকে আলকারাজ এই প্রজন্মের সেরা খেলোয়াড়। বর্তমান র‍্যাঙ্কিংয়ে এক নম্বর তারকা তিনি। 

গতকাল নিজের চেয়ে ১৬ বছরের বড় জোকোভিচকে সেন্টার কোর্টে ১-৬, ৭-৬ (৮-৬), ৬-১, ৩-৬, ৬-৪ গেমে হারিয়ে ইতিহাস গড়ে ১ম উম্বলডন শিরোপা জিতেছেন আলকারাজ। 

ম্যাচের প্রথম সেট ৬-১ গেমে জিতে ২৪তম গ্র্যান্ড স্লাম জয়ের দিকে এক পা দিয়ে রাখেন সার্বিয়ান তারকা। তবে দ্বিতীয় সেটে টাইব্রেকারে গিয়ে ৭-৬ গেমে জিতে ম্যাচে সমতা ফেরান আলকারাজ।

এরপর তৃতীয় সেটে মুদ্রার উল্টো পিঠ দেখেন জোকোভিচ। প্রথম সেটে যে দাপট দেখিয়েছিলেন সেটিই যেন উল্টো ফেরত পান তিনি। আলকারাজ জোকারকে তৃতীয় সেটে দাঁড়াতেই দেননি। ৬-১ গেমে সেট জিতে ইতিহাস গড়ার দিকে এগিয়ে যান র‍্যাঙ্কিংয়ের এক নম্বর এই তারকা। 

কিন্তু কিংবদন্তি জোকোভিচ যে ৬-৩ গেমে চতুর্থ সেট জিতলে ম্যাচ গড়ায় পঞ্চম সেটে। আর সেখানে শেষ হাসিটা হাসতে পারেননি সার্বিয়ান তারকা। ৬-৪ গেমে পঞ্চম সেট জিতে ৩-২ সেট ব্যবধানের জয়ে ইতিহাস গড়ে ক্যারিয়ারে প্রথমবার উম্বলডন শিরোপা জিতেছেন কার্লোস আলকারাজ। তৃতীয় কম বয়সী খেলোয়াড় হিসেবে উইম্বলডন জিতলেন আলকারাজ। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের