সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

Radio Today News

ফিফার শাস্তির কবলে পড়তে যাচ্ছে বাংলাদেশ!

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৭, ২৪ নভেম্বর ২০২৩

Google News
ফিফার শাস্তির কবলে পড়তে যাচ্ছে বাংলাদেশ!

২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে র‍্যাঙ্কিংয়ে ৭৯ ধাপ এগিয়ে থাকা শক্তিশালী লেবাননকে ১-১ গোলে রুখে দিয়েছে বাংলাদেশ। দেশের ফুটবলে এমন স্মরণীয় মুহূর্ত এনে দিয়ে প্রশংসায় ভাসছেন জামাল ভূঁইয়া, শেখ মোরসালিনরা। কিন্তু ভিন্ন এক কারণে শাস্তির কবলে পড়তে পারে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।


গত মঙ্গলবার বসুন্ধরা কিংস অ্যারেনায় লেবাননের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের দ্বিতীয়ার্ধে একজন দর্শক মাঠে ঢুকে জড়িয়ে ধরেছিলেন বাংলাদেশের ফুটবলার সিনিয়র সোহেল রানাকে। সঙ্গে সঙ্গে বাফুফের মিডিয়া কর্মকর্তা ও নিরাপত্তা কর্মীরা মাঠের মধ্যে গিয়ে ওই দর্শককে ধরে নিয়ে আসেন বাইরে। তবে মাঠে নিরাপত্তা ঘাটতির কারণে জরিমানা গুনতে হতে পারে বাফুফেকে।

ম্যাচ শেষ হওয়ার পরও দশম শ্রেণিতে পড়ুয়া ওই দর্শককে আটকে রেখেছিল পুলিশ। পুলিশ তাকে থানায় নিয়ে যেতে চেয়েছিল। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দিয়েছে পুলিশ। ওই দর্শক পুলিশকে বলেছেন, কোনো উদ্দেশ্য নিয়ে তিনি মাঠের মধ্যে যাননি। ইচ্ছা হয়েছে তাই দৌড়ে গেছেন।

বাফুফের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল দীর্ঘদিন আন্তর্জাতিক ম্যাচ কমিশনারের দায়িত্ব পালন করেছেন। তবে ২০২২ সালে ম্যাচ কমিশনারের দায়িত্ব থেকে অবসর নেন অভিজ্ঞ এই সংগঠক।

তিনি বলেন, ‘ম্যাচের সময় মাঠে দর্শক ঢুকে পড়ে মাঝেমধ্যে। তবে ফিফা এগুলো বরদাস্ত করে না। মাঠে বোতল নিক্ষেপ, স্মোক ফ্লেয়ারও ফিফার নিষেধাজ্ঞার মধ্যে আছে। এসব ঘটলে সেটাকে ভেন্যুর নিরাপত্তার ঘাটতি হিসেবে দেখা হয়। এখন ম্যাচ কমিশনার কিভাবে রিপোর্ট দেবেন তার ওপর নির্ভর করবে সবকিছু।’

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের