বুধবার,

১৭ আগস্ট ২০২২,

১ ভাদ্র ১৪২৯

বুধবার,

১৭ আগস্ট ২০২২,

১ ভাদ্র ১৪২৯

Radio Today News

ঢাকা -শরিয়তপুর রুটে বিআরটিসি বাস চলবে

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৫, ২৭ জুন ২০২২

ঢাকা -শরিয়তপুর রুটে বিআরটিসি বাস চলবে

অবশেষে আবারো চালু হলো পদ্মা সেতু হয়ে ঢাকা-শরীয়তপুর বিআরটিসি বাস সার্ভিস। এখন থেকে এই রুটে নিয়মিত বিআরটিসি বাস চলবে। সোমবার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় এ তথ্য নিশ্চিত করেন শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।

জানা গেছে, পদ্মা সেতু চালুর পর রোববার থেকে শরীয়তপুর-ঢাকা রুটে বাস সার্ভিস চালু করে বিআরটিসি। আর শরীয়তপুর সড়ক পরিবহন মালিক গ্রুপও শরীয়তপুর সুপার সার্ভিস নামে একটি সার্ভিস চালু করে। তবে রোববার সকাল থেকে উৎসবমুখর পরিবেশে সেতুর ওপর দিয়ে ঢাকার ফুলবাড়িয়া বিআরটিসি বাসস্ট্যান্ড থেকে যাত্রী নিয়ে বিআরটিসির আটটি বাস ছেড়ে শরীয়তপুরের প্রেমতলা ও বাস টার্মিনাল এলাকায় আসতে না আসতেই বন্ধ করে দেয় শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এসময় গাড়িতে যাত্রীদের জোর করে নামিয়ে দেয় তারা। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। স্থানীয়রা মালিক গ্রুপের সিন্ডিকেট ভেঙে বিআরটিসির বাস চায় শরীয়তপুর জেলায়।  

অন্যদিকে শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের একটি সূত্রের দাবি, তাদের সঙ্গে সমন্বয় না করার কারণে বিআরটিসির বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বাস মালিক গ্রুপ শরীয়তপুর সুপার সার্ভিস নামে একটি বাস সার্ভিস চালু করেছে। তারা শরীয়তপুর থেকে ঢাকা ননএসি বাসে ভাড়া নিচ্ছে ২৫০ টাকা করে। আর বিআরটিসি এসি বাস ঢাকা থেকে শরীয়তপুর জনপ্রতি ৩০০ টাকা নিয়েছিল।

এ ঘটনায় সোমবার বিকেলে জেলা প্রশাসক মো. পারভেজ হাসান দুই পক্ষকে নিয়ে তার সভাকক্ষে আলোচনা করে সিদ্ধান্ত নেয় বিআরটিসি বাস শরীয়তপুরে চলবে।

এ ব্যাপারে শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান বলেন, আলোচনা ফলপ্রসু হয়েছে ফলে এই রুটে বিআরটিসির বাস চলবে।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের