রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

চবি হল খুলেছে, ১২ শিক্ষার্থী বহিষ্কার

চট্টগ্রাম অফিস

প্রকাশিত: ১১:৩৮, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ১২:৩৯, ১৮ অক্টোবর ২০২১

চবি হল খুলেছে, ১২ শিক্ষার্থী বহিষ্কার

ফাইল ছবি

দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হয়েছে। সোমবার সকাল থেকে আবাসিক হলগুলোতে আসতে শুরু করেছেন শিক্ষার্থীরা। আগামীকাল মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ে স্বশরীরে ক্লাস শুরু হবে। এর আগে গত শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চালু করা হয়।

চবির ভারপ্রাপ্ত রেজিষ্টার এম মনিরুল হাসান জানান, কমপক্ষে প্রথম ডোজ টিকা দেয়া আছে শুধুমাত্র এমন শিক্ষার্থীদের হলে উঠতে দেয়া হচ্ছে। বিভিন্ন হলের প্রবেশ মুখে ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ করা হচ্ছে, সেই সাথে দেয়া হচ্ছে মাস্ক। ব্যবস্থা রাখা হয়েছে হ্যান্ড সানিটাইজারেরও।

চবি সূত্রে জানাগেছে, হলে উঠার জন্য শিক্ষার্থীদের পরিচয়পত্র ও টিকা কার্ড সাথে রাখা বাধ্যতামূলক করা হয়েছে। শিক্ষার্থী ছাড়া অন্য কাউকে হলে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে, শাটল ট্রেন চালুর পর ক্যাম্পাসে ছাত্রলীগের দুইগ্রুপের সংঘর্ষের জের ধরে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শৃংখলা বহি:র্ভূত কাজ করার অপরাধে ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  ড. শিরিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করে প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে মিথ্যা অভিযোগ ও সম্প্রতি ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার দায়ে ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের মেয়াদে তারা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম থেকে বিরত থাকবে। এমনকি তারা হল ও ক্যাম্পাসেও অবস্থান করতে পারবে না বলে উল্লেখ করেন তিনি।

বহিষ্কৃতরা বিশ্ববিদ্যালয়  ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী হিসেবে পরিচিত।
 

রেডিওটুডে নিউজ/এমএস/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের