শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

পানিবন্দি শাবি শিক্ষার্থীদের উদ্ধার করেছে বিজিবি

শাবি প্রতিনিধি

প্রকাশিত: ০২:০৭, ১৮ জুন ২০২২

আপডেট: ০২:১১, ১৮ জুন ২০২২

Google News
পানিবন্দি শাবি শিক্ষার্থীদের উদ্ধার করেছে বিজিবি

স্মরণকালের ভয়াবহ বন্যায় তলিয়ে গেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সবগুলো আবাসিক হলই বসবাসের অনুপযোগি হয়ে পড়েছে। খাদ্য-পানীয়ের অভাবে বিভিন্ন হলে আটকে পড়া শিক্ষার্থীরা চরম সঙ্কটে রয়েছে। এ অবস্থায় উদ্ধারে নেমেছে বিজিবি। শুক্রবার (১৭ জুন) দুপুর থেকে বিভিন্ন হল থেকে শিক্ষার্থীদের উদ্ধার করা হয়। 

বর্তমানে ক্যাম্পাসে কোমর সমান পানি রয়েছে। বিশ্ববিদ্যালয়ের দুটি ছাত্রী হলে গতকাল থেকেই পানি উঠেছে। সকাল থেকে বিদ্যুৎহীন হয়ে পড়েছে পুরো ক্যাম্পাস। নিরাপদ পানির সংকটে পড়েছেন আবাসিক হলের শিক্ষার্থীরা।

পরে বিশ্ববিদ্যালয়ের জরুরি এক সিন্ডিকেট সভায় আগামী ২৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। 

উদ্ভূত বন্যা পরিস্থিতিতে শিক্ষার্থীদের উদ্ধার কাজে নিয়োজিত এক বিজিবি কর্মকর্তা বলেন, শিক্ষার্থীরা যতক্ষণ আছেন, ততক্ষণ আমরা তাদের সহযোগিতায় কাজ করে যাব। তাদের যে কোনো সহায়তায় আমরা পাশে থাকব।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল বলেন, বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের নিরাপদে পৌঁছে দিতে আমরা কাজ করে যাচ্ছি। আমরা সিলেট কদমতলী বাস স্ট্যান্ড পর্যন্ত শিক্ষার্থীদের নিরাপদে পৌঁছে দিতে বাসের ব্যবস্থা করেছি। বিশ্ববিদ্যালয়ে যতক্ষণ পর্যন্ত শিক্ষার্থীরা থাকবে, ততক্ষণ আমরা তাদের নিরাপদে রাখতে কাজ করে যাব।

এছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে শিক্ষার্থীদের নিরাপদ স্থানে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন বিজিবি সদস্যরা। আমরা একসঙ্গে শিক্ষার্থীদের নিরাপদে পৌঁছে দিতে কাজ করে যাব।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের