রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

Radio Today News

ফিরেছেন নিপুন, বিদায় জায়েদ খানের

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৯:০৫, ৫ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ২০:০৬, ৫ ফেব্রুয়ারি ২০২২

ফিরেছেন নিপুন, বিদায় জায়েদ খানের

সুনির্দিষ্ট অভিযোগ থাকায় চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে জয়ী ঘোষণা করেছে নির্বাচনের আপিল বোর্ড।

শনিবার (০৫ ফেব্রুয়ারি) বিকেলের দিকে নির্বাচনে প্রার্থিতা করা দুই সাধারণ সম্পাদককে নিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে এক বৈঠক শেষে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান এই ঘোষণা দেন।

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে আমাদের কাছে জায়েদ খানের বিরুদ্ধে যে সকল অভিযোগ এসেছে তা সুনির্দিষ্ট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা যথাযথ সাক্ষী-প্রমাণ উপস্থাপন করেছেন। কিন্তু জায়েদ খান বৈঠকে উপস্থিত হয়ে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারেননি। এছাড়া তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করার চেষ্টাও করেননি।  সবকিছু বিবেচনা করে জায়েদ খানের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তার প্রার্থিতা বাতিল করে নিপুণকে জয়ী ঘোষণা করা হলো। ’

গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেন জায়েদ খান। তবে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নায়িকা নিপুণ অভিযোগ তোলেন, জায়েদ নির্বাচনে দুর্নীতি করেছেন, চাঁদরের নিচে লুকিয়ে রাখা টাকা দিয়ে ভোট কিনেছেন। এসব অভিযোগ নিয়ে সাংবাদিক সম্মেলনও করেছিলেন নিপুণ। লিখিত অভিযোগ জানান নির্বাচনের আপিল বোর্ডের কাছেও। এরপরই বোর্ডকে বিষয়টির সুরাহা করার দায়িত্ব দেয় সমাজকল্যাণ মন্ত্রণালয়।

এসময় বৈঠকে জায়েদ খান উপস্থিত না হলেও তার প্রতিদ্বন্দ্বী প্যানেলের প্রার্থীদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা নিপুণ, চিত্রনায়ক সায়মুন খান ও অভিনেত্রী জেসমিন। দুই নির্বাচন কমিশনার জাহিদ হোসেন ও বি এইচ নিশান, আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান ও শিল্পী সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের