রোববার,

০৫ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

রোববার,

০৫ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

Radio Today News

বর্ষায় কাপড়েরও প্রয়োজন বিশেষ যত্ন

রাফিয়া রহমান

প্রকাশিত: ২২:৫২, ১০ আগস্ট ২০২১

আপডেট: ২২:৫৩, ১০ আগস্ট ২০২১

Google News
বর্ষায় কাপড়েরও প্রয়োজন বিশেষ যত্ন

বর্ষা মৌসুমে যেকোনো সময়ই হুটহাট বৃষ্টি চলে আসে, এটাই বর্ষার নিজেস্ব রুপ। তাই এই সময়টাতে সব কিছুরই একটু বিশেষ যত্ন নিতে হয়। এমনকি জামাকাপড়ের ক্ষেত্রেও প্রয়োজন বিশেষ যত্নের। 

কারণ, এই সময়ে জামাকাপড়ের নানা ধরনের ক্ষতির আশঙ্কা থাকে। বিশেষ করে বর্ষায় কাপড় ঠিক মতো না শুকানোর কারণে পোশাকে তিল পড়ে যায়। এছাড়াও নানাবিধ সমস্যা তো আছেই। ধোয়ার পর খোলা জায়গায় কাপড় মেলার সুযোগ মেলে না বর্ষা মৌসুমে। ঘর, বারান্দা বা খোলা জায়গায় যেখানেই  কাপড় মেলে দিন না কেনো আবহাওয়ার প্রভাবে কাপড় হাত দিয়ে অনেক সময় বোঝা যায় না কাপড় শুকিয়েছে কি না?যার কারণে তিল পরার সম্ভাবনা থেকে যায়।

তাই কাপড় শুকানোর পর ইস্ত্রি করে পরিস্কার শুকনো জায়গায় গুছিয়ে রাখুন। বর্ষার সময় যেদিন রোদ ওঠে সেদিন আলমারির কাপর রোদে দিন এবং আলমারির দরজা খুলে ফ্যান ছেড়ে দিন। যাতে বন্ধ আলমারিতে বাতাস প্রবেশ করতে পারে। কাপড় আলমারিতে রাখার আগে ন্যাপথলিন, তেজপাতা রাখুন এতে পোকামাকড়ের প্রাদুর্ভাব কম হবে। সাথে সিলিকা জেলের প্যাকেট রাখতে পারেন, এটি কাপড়ের আর্দ্রভাব দূর করবে। কিছু দিন পর পর এগুলো আলমারি থেকে বের করে নেড়ে চেড়ে নতুন ভাবে ভাজ করে তুলে রাখুন। এতে কাপড় ভালো থাকবে। 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের