রোববার,

০৫ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

রোববার,

০৫ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

Radio Today News

নিজেকে ফ্যাশনেবল করতে রইলো কিছু ফ্যাশন টিপস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৩, ১৭ সেপ্টেম্বর ২০২২

Google News
নিজেকে ফ্যাশনেবল করতে রইলো কিছু ফ্যাশন টিপস

আজকের দিনে নিজেকে একটু ফ্যাশনেবল দেখাক তা কে না চায়! নিজস্ব স্বকীয়তার পাশাপাশি ছেলেমেয়ে প্রায় সবাই চায় সমাজের চলতি বা হাল ফ্যাশনের সাথে তাল মেলাতে। আবার অনেকে আছেন যারা নিজের মত করে নিজের রুচি অনুযায়ী ভিন্নধর্মী ফ্যাশন তৈরি করে নেন। 

সাধারণত মেয়েরা কোন ড্রেস পরলে মানাবে, ড্রেসের সঙ্গে কোন ধরনের জুয়েলারি ম্যাচ করবে, ড্রেসের সাথে হেয়ার স্টাইল কেমন হবে, দিন বা রাতের পার্টিতে কেমন মেকআপ মানাবে এই ধরনের প্রশ্নগুলোই সবার মাথায় ঘুরপাক খায়। তাই আপনাদের সবার প্রশ্নের উত্তর জানতে আজ মেয়েদের জন্য ৬ টি গুরুত্বপূর্ন ফ্যাশন টিপস নিয়ে আলোচনা করবো যা সবার জন্য পালনীয়।

ফ্যাশনের আগে জেনে নিন ফ্যাশনের খুঁটিনাটি:
ফ্যাশনেবল পোশাক ক্রয় করার আগে জেনে নিতে হবে সেই ফ্যাশনের খুঁটিনাটি। কোন পোশাকে আপনি আরামবোধ করবেন, কোন পোশাকে আপনি স্বাচ্ছন্দে থাকতে পারবেন সেটা আপনিই ভালো বুঝতে পারবেন। তাই পোশাক নির্বাচন করার সময় সেটি আপনার ব্যাক্তিত্বের সাথে মানায় কিনা তা অবশ্যই খেয়াল রাখবেন। আপনার শরীরের গড়ন অনুযায়ী সঠিক লেন্থের জামাকাপড় নেয়া প্রয়োজন। অতিরিক্ত আটঁখাটঁ বা অতিরিক্ত ঢিলেঢালা পোশাক কিনে যদি আরামই না পান তাহলে টাকা ও পছন্দ করে কেনা পোশাক দুটোই বৃথা হয়ে যাবে। ঠিক তেমনি মুখের সাথে মানায় এমন হেয়ার স্টাইল করা প্রয়োজন। তাই ফ্যাশন লুক দিতে চেলে ফ্যাশনের এই খুটিনাটি বিষয়গুলো জেনে নিতে হবে। 

পোশাকে আনুন নতুনত্বের ছোয়া:
আপনি যদি গতানুগতিক একই ধরনের পোশাকে অভ্যাস্থ থাকেন, চেস্টা করুন এর ভিতরই নতুনত্ব আনার। সেটা শাড়ি, সালোয়ার কামিজ, জিন্স -ফতুয়া বা কূর্তি যায়ই হোক না কেন। আপনার পোশাকে নতুনত্বের ছোঁয়া যেমন আপনার ভালো লাগবে তেমনি অন্যের চোখেও আপনি হয়ে উঠবেন আকর্ষণীয়। সেক্ষেত্রে শীত, গ্রীস্ম বর্ষাভেদে আপনার পোশাকটি হতে হবে সেই ঋতুর সাথে মানানসই। 

সর্বদা সিম্পল থাকার বিকল্প নেই:
প্রকৃত ফ্যাশনেবল হতে গেলে সাজগোজের ক্ষেত্রে সিম্পল বা ন্যাচারাল লুক থাকা জরুরি। ভারী সাজগোজ কেবল জমকালো পার্টিতেই মানানসই। 

চলমান ফ্যাশনেবল গেটআপ সম্পর্কে ধারনা রাখুন:
হাল ফ্যাশনের পোশাক বা আপনার নিজস্ব ফ্যাশন স্টাইল যেটাই করুন না কেন খেয়াল রাখতে হবে চলতি ফ্যাশনের দিকে। মনে করেন, যদি আপনি প্যান্ট- টপস পরেন তাহলে আপনাকে দেখতে হবে যে বর্তমানে কোন ডিজাইনের প্যান্ট বা টপস ফ্যাশন বাজারে চলছে, বা কোন শেপের কূর্তি বা সালোয়ার কামিজ বেশি চলছে সেগুলোর দিকে খেয়াল রেখেই আপনার পোশাক নির্বাচন করতে হবে। তবে অবশ্যই স্বকীয়তা বজায় রেখে তা করতে হবে। 

পোশাকের সাথে সামঞ্জস্য রেখে জুয়েলারি ও এক্সেসরিজ

পোশাকের রং ও ডিজাইনের সাথে মিল রেখে জুয়েলারি, ব্যাগ, জুতা নির্বাচন করতে হবে। পছন্দের পোশাকের সাথে বেমানান এক্সেসরিজ নিয়ে বের হলে পুরো ফ্যাশনটাই বৃথা হয়ে যেতে পারে  

ফ্যাশনেবল লুক আনতে সামান্য মেকআপ:

পোশাকের সাথে সামঞ্জস্য রেখে মেকআপ করা উচিত। সালোয়ার কামিজের সাথে যে মেকআপ তা কিন্তু শাড়ির সাথে বেমানান। আবার শাড়ির সাথে যে মেকআপ সেটা প্যান্ট টপসের সাথে মানানসই নয়। এছাড়া দিনের বেলার মেকআপ এবং রাতের মেকআপে ভিন্নতা রাখতে হবে। সেক্ষেত্রে দিনে হালকা ও রাতের মেকআপ ভারী হওয়া চায়। তবেই আপনার লুকে ফ্যাশনেবল ও রুচিশীলতার প্রকাশ ঘটবে।

নিজস্ব সকীয়তা বজায় রাখতে এবং যুগোপযোগী গেটআপ ধরে রাখতে উপরের বিষয় গুলোর দিকে খেয়াল রাখতে হবে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের