রোববার,

০৫ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

রোববার,

০৫ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

Radio Today News

লম্বা ও পাতলা দেখানোর কৌশল জেনে নিই

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২১:৪৪, ১৯ অক্টোবর ২০২২

Google News
লম্বা ও পাতলা দেখানোর কৌশল জেনে নিই

ফাইল ছবি

নিজেকে লম্বা আর স্লিম দেখাতে কে না চায়। কিন্তু চাইলেই তো আর সব পাওয়া যায় না। আপনি যদি ভারী আর খাটোর দিকে হন তাহলে কোন দিক থেকেই পাতলা আর লম্বা দেখাবে না। তবে কিছু কিছু কৌশল আছে যেটা এক্ষেত্রে কিছুটা কাজে আসবে। এই কৌশলগুলো অনেকটা ফ্যাশনের অংশ। চলুন দেখে নিই কৌশলগুলো।

বেল্ট পরতে পারেন: পশ্চিমি পোশাক  যেমন ড্রেস, ডেনিম, ম্যাক্সি ড্রেস জাতীয় পোশাক পরলে অবশ্যই বেল্ট পরুন। কারণ বেল্ট কোমরকে সরু দেখাতে সাহায্য করে। আর ভারতীয় পোশাকের ক্ষেত্রে খেয়াল রাখতে হবে যেন ভালো ফিটিং হয় কোমরের অংশটা। ঢিলেঢালা পোশাক পরলে ভুড়ি ঢাকলেও আপনাকে মোটা দেখাবে এটা মনে রাখতে হবে। 

পোশাক নির্বাচন করুন গাড় রংয়ের: পাতলা দেখানোর জন্য উপযুক্ত রং হলো কালো। তবে কালো রংয়ের পোশাক সব সময় পরা যায়না বলে গাড় রংয়ের পোশাক পরতে হবে। চলে এসেছে শীত। সময় এসেছে সোয়েটার শাল পরার। শীতের পোশাক মানেই পুরু আর মোটা যা পরলে মোটা লাগবে আরও। এক্ষেত্রে গাঢ় রংয়ের পোশাকের সাথে হালকা রংয়ের সোয়েটার পরতে হবে। আর যেসব সোয়েটারের বোতাম গলা পর্যন্ত সেটা পরা যাবেনা।

হাই হিল পরতে পারেন: এই কৌশলটি আমরা কম বেশি সবাই জানি। সেক্ষেত্রে পোশাক যদি কালো হয় জুতাও কালো পরতে হবে। অর্থাৎ পোশাকের সাথে ম্যাচ করে জুতা পরা জরুরি। লম্বা দেখাতে জুতার উচ্চতা ২/৩ ইঞ্চি হতে হবে। এক্ষেত্রে যে শুধু পেন্সিল বা স্টিলেটো হিলই পরতে হবে তা নয়, বরং প্ল্যাটফর্ম, ব্লক, ওয়েজ অনায়াসে পরতে পারেন। তবে হিলের উচ্চতা কিন্তু কমবে না।

শেপওয়্যার পরা যায়: শেপওয়্যার পরার প্রচলন এখনও খুব একটা দেখা যায় না। কিন্তু শরীরের পারফেক্ট শেপ দেবার জন্য এটি হতে পারে উত্তম কৌশল। পোশাকের নিচে যেমন অন্তর্বাস পরা হয়, ঠিক তেমন করেই পোশাকের নিচে শেপওয়্যার পরার অভ্যাস করতে পারেন। বিশেষ করে যারা ভারী দেহের অধিকারী তারা তো অবশ্যই এই কৌশল অনুসরণ করবেন। শেপওয়্যার কোনটা আছে পা থেকে বুক পর্যন্ত। আবার কোনটা পা পর্যন্ত। সেক্ষেত্রে আপনার প্রয়োজন অনুসারে শেপওয়্যার পরুন।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের