মঙ্গলবার,

২৮ জুন ২০২২,

১৫ আষাঢ় ১৪২৯

মঙ্গলবার,

২৮ জুন ২০২২,

১৫ আষাঢ় ১৪২৯

Radio Today News

বাইডেনের সফরের মধ্যে সিউলে শত শত মানুষের বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪১, ২১ মে ২০২২

বাইডেনের সফরের মধ্যে সিউলে শত শত মানুষের বিক্ষোভ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সফরের প্রতিবাদে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে শত শত মানুষ বিক্ষোভ করেছেন। সিউলের যে হোটেলে বাইডেন অবস্থান করছেন তার বাইরে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। কোরীয় উপদ্বীপে যুদ্ধের উসকানি দেয়ার অভিযোগে দক্ষিণ কোরিয়ার জনগণ এ বিক্ষোভ দেখান।

গতকাল (শুক্রবার) প্রেসিডেন্ট বাইডেন দক্ষিণ কোরিয়া সফরের জন্য সিউলে পৌঁছান। ছয় দিনের এশিয়া সফরের অংশ হিসেবে তিনি দক্ষিণ কোরিয়া থেকে জাপান যাবেন। উত্তর কোরিয়ার সঙ্গে চলমান উত্তেজনাসহ নানা বিষয় নিয়ে তিনি জাপান ও দক্ষিণ কোরিয়ার নেতাদের সঙ্গে আলোচনা করবেন। এশিয়ার দেশ দুটির সঙ্গে সম্পর্ক জোরদার করার জন্য প্রেসিডেন্ট বাইডেন এ সফর করছেন।     

দক্ষিণ কোরিয়ার পুলিশ জানিয়েছে, তাদের কাছে অন্তত ৫০টি বিক্ষোভ কর্মসূচির অনুমতি চেয়ে আবেদন জমা পড়েছে। তবে এসবের বেশিরভাগই প্রত্যাখ্যান করা হয়েছে। বাইডেনের সফরের প্রতিবাদে আজ (শনিবার) কোরীয় পুনঃএকত্রীকরণ গ্রুপসহ কয়েকটি গ্রুপ যৌথ সংবাদ সম্মেলন করবে বলে জানিয়েছিল।

পুলিশ জানিয়েছে, বাইডেনের নিরাপত্তার জন্য সিউলের গ্র্যান্ড হায়াত হোটেলের সামনে ৭,২০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। এই হোটেলে অবস্থান করছেন জো বাইডেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের