শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

রাশিয়ার বিরুদ্ধে পাল্টা সামরিক অভিযানের অঙ্গীকার করলেন জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৩, ৩০ মে ২০২৩

Google News
রাশিয়ার বিরুদ্ধে পাল্টা সামরিক অভিযানের অঙ্গীকার করলেন জেলেনস্কি

রাশিয়ার বিরুদ্ধে পাল্টা সামরিক অভিযানের প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি এই অভিযানের জন্য একটি তারিখ ঘোষণা করেছেন।

গত কয়েক মাস ধরে ইউক্রেনের কর্মকর্তারা সম্ভাব্য সামরিক অভিযানের কথা বলে আসছেন। তবে পশ্চিমা কয়েকটি দেশ এই অভিযানের বিরোধিতা করে বলছে, যদি পাল্টা অভিযান ব্যর্থ হয় তাহলে অনেক দেশ ইউক্রেনের পেছন থেকে সমর্থন প্রত্যাহার করে নেবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত একটি ভিডিও ফুটেছে দেখা যায়, ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি সম্প্রতি দেশের সামরিক কমান্ডারদের সঙ্গে বৈঠক করেছেন এবং তাতে সামরিক কর্মকর্তারা তার কাছে রিপোর্ট পেশ করছেন। ওই বৈঠকে শুধু সেনা মোতায়েন এবং প্রশিক্ষণ ও গোলাবারুদের সরবরাহ নিয়ে আলোচনা হয়নি বরং অভিযানের সময়সূচি নিয়েও আলোচনা হয়।

বৈঠকে জেলেনস্কি বলেন, "এটি খুবই গুরুত্বপূর্ণ যে, কখন এবং কিভাবে আমরা এই অভিযান শুরু করব। আমরা অভিযান চালাব। সিদ্ধান্ত চূড়ান্ত।" তবে তিনি কবে এবং কিভাবে এই অভিযান শুরু করবেন সে সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি।

সাম্প্রতিক দিনগুলোতে ইউক্রেনের কর্মকর্তারা পরস্পরবিরোধী বক্তব্য দিচ্ছেন। গত সপ্তাহে জেলেনস্কির সহকারি মিখাইল পোদোলিয়াক বলেছেন, রাশিয়ার বিরুদ্ধে অভিযান এরইমধ্যে শুরু হয়ে গেছে। কিন্তু ইউক্রেনের প্রধান গোয়েন্দা কর্মকর্তা কিরিল বুদানভ বলেছেন, অভিযান শিগগিরই শুরু হবে। এছাড়া, প্রেসিডেন্ট জেলেনস্কির বক্তব্যও একই ধরনের বলে প্রতীয়মান হচ্ছে।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের