শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

সামরিক আদালতে ইমরানের বিচারের হুঁশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:২০, ৩১ মে ২০২৩

Google News
সামরিক আদালতে ইমরানের বিচারের হুঁশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

গণতান্ত্রিক মুক্তির জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের আহ্বান জানিয়ে দাসত্বের কাছে মাথা নত না করার প্রত্যয় জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান। এদিকে, সহিংসতার ঘটনায় সামরিক আদালতে ইমরানের বিচারের হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

ইমরানের গ্রেফতারকে কেন্দ্র করে ৯ মে পিটিআই কর্মীদের বিক্ষোভ ও সহিংসতার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ মঙ্গলবার (৩০ মে) একাধিক গণমাধ্যমে কথা বলেন। ইমরানকে সহিংসতার মাস্টারমাইন্ড উল্লেখ করে তার বিচার অবশ্যই সামরিক আদালতে করার বার্তা দেন সানাউল্লাহ।

ইমরানের বিচারে হস্তক্ষেপের অভিযোগে প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালকে সতর্ক করেছেন প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ। পার্লামেন্টের সিদ্ধান্তে হস্তক্ষেপ করলে সুপ্রিম কোর্টের বিরুদ্ধে ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

দমন-পীড়নে দলত্যাগী কয়েকজন নেতাকে নিয়ে 'কিংস পার্টি' গঠনের অপতৎপরতার অভিযোগ তুলেছেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফ প্রধান ইমরান। ভিডিও বক্তব্যে তিনি বলেন, সরকারের জনসমর্থন থাকলে সেনাবাহিনীর উপর ভর করার প্রয়োজন হয় না।

এদিকে, পিটিআই-এর নারী কর্মী আয়েশা মাসুদ ও তার মেয়ের মাথা প্লাস্টিক শপিং ব্যাগে ঢেকে লাহোরের সন্ত্রাস দমন আদালতে নেয়ার ঘটনা ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। সাতদিনের জন্য তাদের কারগারে পাঠিয়েছেন আদালত।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের