শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ইসরায়েলে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার বিষয় যা বললো জেলেনস্কি

আন্তর্জাতিক

প্রকাশিত: ১২:৫১, ১৫ এপ্রিল ২০২৪

Google News
ইসরায়েলে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার বিষয় যা বললো জেলেনস্কি

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার নিন্দা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রোববার (১৪ এপ্রিল) এক্সে প্রকাশিত এক বার্তায় জেলেনস্কি বলেন, ইরানের হামলা মোকাবিলায় ইসরায়েলের যেমন সাহায্য লেগেছে, রাশিয়ার হামলা প্রতিহত করতে ইউক্রেনেরও এমন সাহায্য দরকার। খবর রয়টার্সের।

বার্তায় জেলেনস্কি মার্কিন কংগ্রেসকে অতিসত্বর ইউক্রেনের জন্য সহায়তা প্যাকেজ ঘোষণা করতে অনুরধ করেন।

ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ান সৈন্যদের আক্রমণ প্রতিহত করতে এবং বিভিন্ন শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা মোকাবিলায় দেশটির জন্য মার্কিন সাহায্য অপরিহার্য হয়ে পড়েছে।  

বার্তায় জেলেনস্কি বলেন, ইরানের হামলা পুরো মধ্যপ্রাচ্য এবং বিশ্বকে হুমকির মুখে ফেলছে এবং বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে রাশিয়া ও ইরানের অংশীদারিত্বের বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ জরুরি হয়ে পড়েছে।

রোববার রাতে এক ভিডিও বার্তায় জেলেনস্কি আরও বলেন, পুরো বিহস্ব দেখেছে ইরানের হামলা মোকাবিলায় ইসরায়েল একা ছিল না, তাদের সাহায্যের প্রয়োজন হয়েছে। একইভাবে রাশিয়ার হামলার বিপরীতে ইউক্রেনেরও সাহায্য প্রয়োজন, এ বিষয় থেকে বিশ্ব নেতৃত্ব দৃষ্টি সরিয়ে নিতে পারে না।

শুধু কথা দিয়ে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা করা যাবে না উল্লেখ করে জেলেনস্কি বলেন, মার্কিন কংগ্রেসে সহায়তা প্যাকেজ অনুমোদিত হওয়ার জন্য আমাদেরকে কয়েক মাস ধরে অপেক্ষা করতে গিয়ে অনেক সময় নষ্ট হয়েছে। এর ফলে সন্ত্রাসীদের আত্মবিশ্বাস অনেক বেড়ে গেছে। আর সময় নষ্ট করা যাবে না, আমাদের জরুরি সাহায্য দরকার।

এদিকে, এই সপ্তাহেই ইসরায়েলের জন্য সহায়তা প্যাকেজ অনুমোদন করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার মাইক জনসন। তবে ইউক্রেনের জন্য কোনো সহায়তা প্যাকেজের ব্যবস্থা করা হবে কি না সে ব্যাপারে তিনি কিছু জানাননি।

২০২২ এর ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ইউক্রেনে রাশিয়ার হামলার সময় প্রচুর শাহেদ প্রজাতির ড্রোন সরবরাহ করেছে ইরান। এসকল ড্রোনের সাহায্যে যুদ্ধক্ষেত্র থেকে অনেক দূরে বসে রাশিয়া ইউক্রেনের ভেতরে হামলা চালিয়ে যাচ্ছে রাশিয়া।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের