শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

রূপচর্চায় হলুদের সঠিক ব্যবহার

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩৮, ২৭ জুলাই ২০২১

আপডেট: ১৫:৫১, ২৭ জুলাই ২০২১

Google News
রূপচর্চায় হলুদের সঠিক ব্যবহার

ত্বকে জেল্লা ফেরাতে হলুদ আর চন্দন লাগানোর প্রথা বহু যুগ ধরে চলে এসেছে। দই আর হলুদের ঘরোয়া রূপটান ব্যবহার করেন অনেক সেলিব্রেটিরাও। কিন্তু হলুদ লাগানোর সময়ে কিছু ভুলের কারণে হীতে বিপরীত হতে পারে। তখন ত্বকে নানা রকম সমস্যা বেড়ে যেতে পারে। তহলে কী ভুল জেনে নিন।

হলুদ ব্যবহারের নিয়ম:
হলুদ আর দই বা হলুদ আর চন্দন মিশিয়ে ফেস প্যাক বানানোর চলই সবচেয়ে বেশি। তবে অনেকেই অহেতুক নানা ধরনের উপকরণ মিশিয়ে ফেলেন। হলুদ এমনিই ত্বকের নানা সমস্যার জন্য উপকারি। তার সঙ্গে বিনা কারণে একাধিক উপকরণ মেশাবেন না। কোনটা মিশে কি প্রক্রিয়া হবে আগে থেকে বোঝা মুশকিল।
হলুদ বেশিক্ষণ রাখলে ত্বকে হলদে দাগ পড়ে যাবে। তাই ২০ মিনিটের মধ্যে প্যাক ধুয়ে তুলে ফেলুন। তবে মনে রাখবেন, যে কোনও ফেস প্যাকই ২০ মিনিটের বেশি রাখা ভাল নয়।

মুখ ভাল করে না ধোয়া
মুখে ফেস প্যাক লাগানোর পর অনেকেই ভাল করে ধুয়ে পরিষ্কার করেন না। কিন্তু এতে সবচেয়ে বেশি ক্ষতি হতে পারে। হলুদ বেশিক্ষণ ত্বকে থাকলে নানা রকম র‌্যাশ বেরোতে পারে।

সমান ভাবে না লাগানো
মুখে ছোপ ছোপ দাগ হয়ে যাবে যদি হলুদের ফেস প্যাক সমান ভাবে না লাগানো হয়। সমান ভাবে না লাগালে ফেস প্যাক ঠিক মতো কাজ না-ও করতে পারে।

প্যাক তুলতে সাবান লাগানো
মুখে হলুদের প্যাক লাগানোর পর অন্তত ১২ ঘণ্টা সাবান দিয়ে মুখ ধোয়া উচিত নয়। অনেকেই এই ভুলটি করে থাকেন। তাই শুধু পানি দিয়ে ভাল করে পরিষ্কার করুন।

রেডিওটুডে নিউজ/এইচবি/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের