শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

দেশে সর্বকালের সর্ববৃহৎ খাদ্য মজুত রয়েছেঃ খাদ্যমন্ত্রী

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ২১:৫৭, ২০ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২২:০৩, ২০ ফেব্রুয়ারি ২০২৩

Google News
দেশে সর্বকালের সর্ববৃহৎ খাদ্য মজুত রয়েছেঃ খাদ্যমন্ত্রী

বক্তব্য রাখছেন খাদ্যমন্ত্রী

বর্তমানে দেশে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মজুত রয়েছে বলে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে আমরা কাজ করে যাচ্ছি। মন্ত্রী বলেন, সব ধরণের রেশনিং, টিআর-কাবিখা কর্মসূচি চালু থাকার পরও দেশে সর্ববৃহৎ মজুত রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বেই এটা সম্ভব হয়েছে বলে জানান তিনি। 

নওগাঁ উপজেলা পরিষদ মিলনায়তনে আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে নিরাপদ খাদ্য নিশ্চিতে এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব বলেন খাদ্যমন্ত্রী।

মন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে সচেতনতার বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন। শুধু সরকারের দ্বারা কোনোভাবেই নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব না বলেও জানান তিনি। নিরাপদ খাদ্য নিশ্চিতে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি নিরাপদ ও পুষ্টিকর খাবার বিষয়ে মৌলিক দক্ষতা ও জ্ঞান চারদিকে ছড়িয়ে দেয়ার আহবান জানান মন্ত্রী।

বেশি লাভের আশায় কিছু অসাধু ব্যবসায়ী মানুষকে ভেজাল খাবার খাওয়ায়। ফলে কৃষক থেকে শুরু করে ব্যবাসায়ী এবং ভোক্তা সবাইকেই নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে বলেও মন্তব্য করেন খাদ্যমন্ত্রী।

আন্তর্জাতিক দাতা সংস্থা জাইকা এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বাস্তবায়নে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের অধীনে অনুষ্ঠিত হয় এই কর্মশালা।

এই প্রশিক্ষণ কর্মশালায় নওগাঁর ১১ উপজেলার দুই শতাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অংশ নেন। 

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের