শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

Radio Today News

বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত বৈষম্যমুক্ত দেশ গড়েছেন প্রধানমন্ত্রীঃ জুনাইদ

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ০০:১৪, ২১ অক্টোবর ২০২৩

Google News
বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত বৈষম্যমুক্ত দেশ গড়েছেন প্রধানমন্ত্রীঃ জুনাইদ

জুনাইদ আহমেদ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাঙ্ক্ষিত বৈষম্যমুক্ত দেশ গড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধর্ম পরিচয় নয়, বরং মেধা, যোগ্যতা আর দক্ষতায় এখন দেশে কর্মসংস্থান হয়।"

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হলরুমে দুর্গাপূজা উপলক্ষ্যে আজ শুক্রবার (২০ অক্টোবর) উপজেলার ৯৫টি মন্দির ও পূজা মণ্ডপের অনুকূলে জিআর চালের বরাদ্দপত্র এবং ব্যক্তিগত উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব বলেন।

পলক বলেন, "মহান স্বাধীনতা যুদ্ধ এবং ভাষা আন্দোলনসহ দেশের সব অধিকার রক্ষার আন্দোলনে মুসলিমের পাশাপাশি সনাতন ধর্মাবলম্বীরা জীবন দিয়েছেন। স্বাধীনতার পরে রচিত সংবিধানে বঙ্গবন্ধু সব ধর্মের মানুষের অধিকারকে সুরক্ষিত করেছেন। বঙ্গবন্ধু সংবিধানে ধর্মনিরপেক্ষতার নীতি সন্নিবেশিত করেছেন। ধর্মনিরপেক্ষতার অর্থ ধর্মহীনতা নয়, বরং ধর্ম যার যার রাষ্ট্র সবার। ৭৫ এর পরে সনাতন ধর্মাবলম্বীদের ওপর অকথ্য নির্যাতন করা হয়েছে। আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় এসে এই অত্যাচার-নির্যাতন বন্ধ করেছে।"

তিনি বলেন, "বিগত দিনের মতো দেশের সূবর্ণ সময়ে ষড়যন্ত্রের কালো মেঘ এখন আমাদের দেশে। ষড়যন্ত্রকারীরা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত এবং দেশকে অস্থিতিশীল করতে চায়। ধর্মকে ব্যবহার করে বিশৃঙ্খলার মাধ্যমে উন্নয়নকে ব্যাহত করতে চায়। অপপ্রচার, উসকানি আর ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ দৃষ্টি রাখতে হবে।"
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পূজা উদযাপন পরিষদ সিংড়া উপজেলা শাখার সভাপতি চান মোহন হালদার। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের