বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ইংলিশ প্রিমিয়ার লীগ

রেকর্ড গড়ে চেলসিতে পাড়ি জমালেন এঞ্জো ফার্নান্দেজ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৩, ২ ফেব্রুয়ারি ২০২৩

Google News
রেকর্ড গড়ে চেলসিতে পাড়ি জমালেন এঞ্জো ফার্নান্দেজ

এঞ্জো ফার্নান্দেজ

পর্তুগীজ ক্লাব বেনফিকা থেকে কড়ি কাড়ি টাকার বিনিময়ে এঞ্জো ফার্নান্দেজ পাড়ি জমিয়েছেন চেলসিতে। আর এতে ব্রিটিশ ক্লাবগুলোর শীর্ষ ৫ দামি খেলোয়াড়দের মধ্যে তিনি এখন সবার শীর্ষে। 

ব্রিটিশ ইতিহাসের সবচেয়ে দামি সাইনিং এঞ্জো। ১২১ মিলিয়ন ইউরো বা প্রায় ১৩১মিলিয়ন  ডলারে তাকে দলে ভিড়িয়েছে চেলসি। বাংলাদেশী টাকায় প্রায় ১৪০০ কোটির এঞ্জোকে দীর্ঘ সময়ের চুক্তিতে দলে ভিরিয়েছে, ইংলিশ ক্লাবটি।

অথচ আশ্চর্য হবার বিষয় হচ্ছে,এক বছর আগেই মাত্র ১৮ মিলিয়ন ইউরোতেও তাকে কিনতে চায়নি কোনো ক্লাব! গত সিজনের আগে গ্রীষ্মকালীন দলবদলে এঞ্জো ফার্নান্দেজের বাইআউট ক্লজ ছিল ১৮ মিলিয়ন ইউরো!তবে এই দামে আর্জেন্টাইন মিডফিল্ডারকে নিয়ে ইউরোপের কোনো ক্লাব তেমন আগ্রহ দেখায়নি। শেষ পর্যন্ত বাইআউট ক্লজ পরিশোধ করে রিভারপ্লেট থেকে ফার্নান্দেজকে দলে ভেড়ায় পর্তুগিজ ক্লাব বেনফিকা। আর যা বছর ঘুরতেই হয়ে যায় ১৮ মিলিয়ন  ইউরো থেকে ১২১ মিলিয়ন ইউরো!

শুরুতে এঞ্জোকে দলে নিতে প্রতিযোগিতায় নামে দুই  চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল এবং ম্যানচেস্টার ইউনাইটেড।  পরবর্তীতে বেনফিকা থেকে এঞ্জোকে দলে টানার দৌড়ে যোগ দেয় আরেক ইংলিশ ক্লাব চেলসিও।
শুধু সাময়িক সমস্যা মেটানো না,দীর্ঘ পরিকল্পনা নিয়েই এঞ্জোকে দলে ভিড়িয়েছে ব্লুজরা।যে কারনে বেনফিকা থেকে আট বছরের চুক্তিতে এঞ্জো ফার্নান্দেজকে স্টামফোর্ড ব্রিজে উড়িয়ে এনেছে চেলসি, যার মেয়াদ শেষ হবে ২০৩১ সালে। প্রত্যাশা ব্লু জার্সিতেও আলো ছড়াবেন এই  আর্জেন্টাইন মিড ফিল্ডার।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের