শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৬, ২১ সেপ্টেম্বর ২০২২

যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

বাংলাদেশ নারী ক্রিকেট দল

২০২৩ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেতে সেমি ফাইনাল আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ। অপেক্ষা ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। তারা সফল হয়েছে সেখানে। যুক্তরাষ্ট্রকে ৫৫ রানে হারিয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি ফাইনাল খেলবে। বাংলাদেশ টস জিতে ব্যাট করতে নেমে ১ উইকেটে করে ১৫৮ রান। জবাব দিতে নেমে যুক্তরাষ্ট্র ৩ উইকেট ১০৩ রান করে। ২৩ সেপ্টেম্বর প্রথম সেমি ফাইনালে বাংলাদেশ ‘বি’ গ্রুপের রানার্সআপের বিপক্ষে খেলবে।

আবুধাবিতে বাংলাদেশ মাত্র এক উইকেট হারিয়ে ১৫৮ রান করলেও শুরুটা ভালো হয়নি তাদের। দলীয় ২০ রানে শামিমা সুলতানা ব্যক্তিগত ১০ রান করে আউট হয়ে যাওয়ার পর মুর্শিদা খাতুন ও নিগার সুলাতানা আর কোনো উইকেটে এর পতন হতে দেয়নি। ১৬.২ ওভার খেলে ১৩৮ রান যোগ করেন। মুর্শিদা খাতুন ৬৪ বলে ৯ চারের মারে ৭৭ ও অধিনায়ক নিগার সুলতানা ৪০ বলে ১ ছক্কা ও ৬ চারে ৫৬ রান করে অপরাজিত থাকেন তিনি। মুর্শিদার আসরে প্রথম হাফ সেঞ্চুরি হলেও নিগারের ছিল এটি দ্বিতীয় হাফ সেঞ্চুরি।

ব্যাট করতে নেমে যুক্তরাষ্ট্র শুরুতে খুবই বিপর্যয়ে পড়েছিল। মাত্র ১২ রানে হারিয়েছিল ৩ উইকেট। তখন খেলার ৫ম ওভার চলছিল।মনে হয়েছিল যুক্তরাষ্ট্র দ্রুতই অলআউট হয়ে যাবে। যদিও পরে তাদের আর কোনো উইকেট পড়েনি। উইকেট পড়তে না দেয়ার কাজটি করেন অধিনায়াক সিন্ধু শ্রীহার্সা ও লিসা রামজিত। দুই জনে ১৫.৫ ওভার খেলে যোগ করেন ৯১ রান। সিন্ধু ৭১ বলে ৮ চারের মারে ৭৪ রান করে অপরাজিত থাকেন। লিসা রামজিত অপরাজিত থাকেন ৪১ বলে এক চারে ২৬ রান করে। সালমা ১২ ও নাহিদা ১৮ রানে একটি করে উইকেট শিকার করেন।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের