বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৩, ৪ ফেব্রুয়ারি ২০২৪

Google News
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সেমিফাইনালের স্বপ্ন ভেঙে গেছে বাংলাদেশের। সুপার সিক্সের গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানকে ১৫৫ রানে বেঁধে ফেলেও; পাঁচ রানে হেরে বিদায় নিলো জুনিয়র টাইগাররা। 

শনিবারের (৩ জানুয়ারি) ম্যাচে শুধু জিতলেই হতো না, ৩৮ ওভার এক বলে জয় নিশ্চিত করে, নেট রান রেটেও পেছনে ফেলতে হতো পাকিস্তানকে। সে লক্ষ্যেই টস জিতে ফিল্ডিং নিয়ে, পাকিস্তানকে চেপে ধরে বাংলাদেশ। পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটার শামির হোসেন ও শাহজাইব খান স্কোরবোর্ডে যোগ করেন ৩৭ রান। বোলিংয়ে এসেই বাংলাদেশকে ব্রেক থ্রু দেন রোহানাত দৌলা বর্ষণ। নিজের প্রথম ওভারে তুলে নেন শামিল হুসাইনের উইকেট। নিজের দ্বিতীয় ওভারেও তোপ দাগেন বর্ষণ। এবার তার শিকার আজান এওয়াইজ। এরপর শাহজাইব খান ২৬ রানে আউট হলে; ৮৯ রান ষষ্ঠ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। তবে আরাফাত মিনাসের ৩৪ এবং আলি আসফান্দের ১৯ রানে; অলআউট হবার আগে ১৫৫ রান তোলে তারা। বাংলাদেশের পক্ষে বর্ষণ ও জীবন নিয়েছেন চারটি করে উইকেট।

কিন্তু অল্প রানের টার্গেট তাড়া করতে নেমে হতাশ করেছে বাংলাদেশ যুব দল। ৮৩ রানে ছয় উইকেট হারিয়ে, লক্ষ্যে পৌঁছা কঠিন করে তোলে শিবলি, জিসান, রিজওয়ানরা। এরপর জেমস ২৬ রান করে আউট হরে ১২৩ রানে নবম উইকেট হারায় বাংলাদেশ। কিন্তু শেষ উইকেটে বর্ষণ অপরাজিত ২১ রান তুলে দারুণ লড়াই করেন। যদিও জয় থেকে মাত্র ছয় রান দূরে থাকতে মারুফ মৃধা আউট হলে, সেমিফাইনালের স্বপ্ন ভেস্তে যায় বাংলাদেশের।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের