রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

সাকিবের শরীরে শহীদুলের মাথা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:২৯, ২৩ নভেম্বর ২০২১

সাকিবের শরীরে শহীদুলের মাথা

সংগৃহীত ছবি

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজ নিয়ে মাঠের লড়াই থেকেও বেশি আলোচনা-সমালোচনা আর বিতর্ক হচ্ছে মাঠের বাইরের কর্মকাণ্ড ঘিরে। যার শুরুটা হয়েছিল পাকিস্তান ক্রিকেট দলের অনুশীলনে পতাকা উত্তোলন করা নিয়ে।

এরপর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারিতে বাংলাদেশের সমর্থকদের পাকিস্তানি জার্সি ও পতাকা নিয়ে মাতামাতি নিয়েও বেশ তর্ক-বিতর্ক হচ্ছে।

এদিকে, নতুন করে বিতর্ক জন্ম দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (২২ নভেম্বর) সিরিজের শেষ তথা তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে অভিষেক হয়েছিল টাইগার পেসার শহীদুল ইসলামের। আরেক পেসার মুস্তাফিজের জায়গায় দলে সুযোগ পেয়েছিলেন তিনি।

এদিকে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচেই উইকেটের দেখা পান এই তরুণতুর্কি। ইনিংসের ১৬তম ওভারে থিতু হয়ে যাওয়া পাক ওপেনার মোহাম্মদ রিজওয়ানকে সাজঘরে ফেরান তিনি। আর এর মধ্য দিয়ে ম্যাচেও প্রাণ ফিরে পায় বাংলাদেশ।

এদিকে, গুরুত্বপূর্ণ মুহূর্তে এমন মূল্যবান উইকেট শিকার করায় বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজেও শহীদুলের ছবি দিয়ে শুভেচ্ছা জানানো হয়। কিন্তু বিতর্ক ঠিক ওই ছবিটি নিয়েই। কারণ, গ্রাফিক্সের কারসাজিতে সাকিবের শরীরে শহীদুলের মাথা বসানো হয়েছে। যা বিসিবির দৈন্যতা এবং অপরাধের শামিল।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে ক্ষোভ জানিয়েছেন। একজন বলেছেন, শহীদুলের একটা ছবি কি ম্যানেজ করা যেত না? সাকিবের ছবি কেটে কেন বসাতে হবে! আরেকজন লিখেছেন, বিসিবির সবখানেই জোড়াতালি। 

এদিকে, বিতর্কের মুখে বিসিবির ভেরিফায়েড পেজ থেকে ওই পোস্টটি মুছে ফেলা হয়েছে। তবে এরই মধ্যে ফেসবুকে তা ছড়িয়ে পড়েছে।

বিশ্বকাপে ভরাডুবির পর ঘরের মাঠেও হোয়াইটওয়াশের লজ্জা। ব্যর্থতার ষোলকলা পূর্ণ মাহমুদউল্লাহ বাহিনীর। প্রশ্ন উঠছে বাংলাদেশের ক্রিকেটের সামর্থ্য নিয়ে। নড়বড়ে পারফরম্যান্সে আশঙ্কা, দিন দিন বিপথে হাঁটছে বাংলাদেশের ক্রিকেট!

এক সমর্থক বলেন, দুই ম্যাচ হারের পরেও অনেক আশা নিয়ে এসেছিলাম। মনে করেছিলাম অন্তত একটা ম্যাচ হলেও জিতব। কিন্তু আবারও হারলাম। তবে জয়-পরাজয় যাই হোক, বাংলাদেশকে সমর্থন দিয়ে যাব।

এদিকে, ব্যর্থতার নেপথ্য কারণও জানালেন ওই সমর্থক। তিনি বলেন, ‘বাংলাদেশের প্রধান দুটি খেলা ক্রিকেট আর ফুটবল। অথচ বোর্ডের নোংরা রাজনীতির কারণে এখন দুটিরই অবস্থা খারাপ। কদিন আগে শ্রীলঙ্কাতে গিয়ে ব্যর্থ হলো আমাদের ফুটবলাররা। এখন ঘরের মাঠে লজ্জার হার ক্রিকেটারদের।’

এমন সময় পাশ থেকে অন্যরা ‘পাপনের পদত্যাগ চাই’ বলে স্লোগান দিচ্ছিলেন। আরেক সমর্থক বলেন, প্রতিটি ম্যাচই ভালো হয়েছে। তবে আফসোসের বিষয় হচ্ছে, একটা ম্যাচও জিততে পারিনি। অন্তত শেষ ম্যাচটা জিতব ভেবেছিলাম। কিন্তু ভাগ্য খারাপ।

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের