শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

মানবতাবিরোধী অপরাধ: খুলনার ৬ জনের রায় বৃহস্পতিবার

খুলনা প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৩, ২৬ জুলাই ২০২২

Google News
মানবতাবিরোধী অপরাধ: খুলনার ৬ জনের রায় বৃহস্পতিবার

মানবতাবিরোধী অপরাধের মামলায় খুলনার বটিয়াঘাটায় আমজাদ হোসেন হাওলাদারসহ ছয়জনের বিরুদ্ধে হওয়া রায় ঘোষণার জন্য বৃহস্পতিবার দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান ও বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মামলাটি রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন। ট্রাইব্যুনালের অন্য সদস্যরা হলেন বিচারপতি আবু আহমেদ জমাদার ও বিচারপতি কেএম হাফিজুল আলম।
আমজাদ হোসেন হাওলাদার ছাড়া অন্য আসামিরা হলেন— সহর আলী সরদার, আতিয়ার রহমান, মোতাছিম বিল্লাহ, কামাল উদ্দিন গোলদার ও নজরুল ইসলাম। এদের মধ্যে নজরুল ইসলাম পলাতক।

আদালতে এর আগে আসামিপক্ষের শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান। রাষ্ট্রপক্ষে ছিলেন প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন খান মুন্নি।

ট্রাইব্যুনালের তদন্তকারী কর্মকর্তা অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মো. হেলালউদ্দিনসহ ১৭ সাক্ষী তাদের জবানবন্দি পেশ করেন। তাদের মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষ করার পর মামলার আইওর জেরার কার্যক্রম শুরু হয়। পরে গত ৭ নভেম্বর সর্বশেষ সাক্ষী তদন্ত কর্মকর্তা (আইও) হেলাল উদ্দিনকে জেরার কার্যক্রম মুলতবি হয়। পরে আজ জেরা ও মামলায় যুক্তিতর্ক উপস্থাপন করে আসামি ও রাষ্ট্রপক্ষ। যুক্তিতর্ক শেষে রায়ের জন্য অপেক্ষমাণ রাখেন।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের