শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

Radio Today News

গাজীপুরে মহাসড়ক অবরোধ, টিয়ার শেল নিক্ষেপ

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২১, ২৩ অক্টোবর ২০২৩

Google News
গাজীপুরে মহাসড়ক অবরোধ, টিয়ার শেল নিক্ষেপ

মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা

গাজীপুরের কালিয়াকৈরের তেলিরচালা এলাকায় বেতন বৃদ্ধির  দাবিতে বেশ ৫টি কারখানার শ্রমিকেরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে  বিক্ষোভ করেছে। সকাল ১০টা থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মৌচাকের তেলিরচালায় অবস্থান নিয়ে মহাসড়কে প্রায় ৪ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ করে  রাখে বিক্ষুব্ধ শ্রমিকেরা। 

এ সময় দুদিকে দীর্ঘ যানজট লেগে দুর্ভোগে পড়েন যাত্রীরা। দুপুর দুইটার দিকে পুলিশ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে তাদের ছাত্র ভঙ্গ করে দেয়।এসময় শ্রমিকরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। একপর্যায়ে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

কারখানার শ্রমিক ও পুলিশ জানায়, কালিয়াকৈরের মৌচাক তেলিরচালা এলাকার পূর্বাণী গ্রুপের একটি কারখানার শ্রমিকরা কাজ বন্ধ করে কারখানা থেকে বের হয়ে সর্বনিম্ন বেসিক বেতন ২০ হাজার টাকা করার দাবিতে বিক্ষোভ করে। এ সময় আশ-পাশের হাইড্রো অক্সাইড সোয়েটার কারখানা, এপিএস অ্যাপারেলস, বে ফুটওয়ার কারখানাসহ ৫টি কারখানার শ্রমিকেরা তাঁদের সঙ্গে একই দাবিতে বিক্ষোভে যোগদান করেন। বিক্ষোভ করে। একপার্যায়ে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ  করে দেয়।        

মৌচাক পুলিশ ফাঁড়ির পরিদর্শক শহিদুল ইসলাম জানান, শ্রমিকেরা বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ করছেন। সড়কে অবস্থান করে অবরোধ সৃষ্টি করছে। পরে তাদের ছত্রভঙ্গ করে যানবাহন পরিস্থিতি স্বাভাবিক করা হয়।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের