সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

নামে ‘কঠোর’ হলেও ‘ঢিলেঢালা’ মাদারীপুরের লকডাউন

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৫৮, ২২ জুন ২০২১

আপডেট: ০১:১১, ২৪ জুন ২০২১

Google News
নামে ‘কঠোর’ হলেও ‘ঢিলেঢালা’ মাদারীপুরের লকডাউন

প্রতীকী ছবি

মাদারীপুরে শুরু হয়েছে সাতদিনের কঠোর লকডাউন। মঙ্গলবার ভোর থেকে শুরু হওয়া এই লকডাউন কার্যকর থাকবে ৩০ জুন পর্যন্ত। জেলায় করোনাভাইরসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এবং পাশ^বর্তী উপজেলায় ভারতীয়য় ভ্যারিয়েন্ট পাওয়ার কারনে এই লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়ে সোমবার রাতে গণবিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসন। এরপর পরই জেলার তথ্য অফিসের পক্ষ থেকে গুরুত্বপূর্ন স্থানে করোনা ভাইরাস প্রতিরোধ ও লকডাউন বাস্তবায়নে সচেতনামূলক মাইকিং করা হয়েছে।

তবে বাস্তবতা ভিন্ন। সকাল থেকেই সড়কে চলাচল করতে দেখা গেছে বিভিন্ন যানবাহন। মানুষের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। অনেকের মুখে ছিল না মাস্ক। আবার কেউ কেউ মানেন নি স্বাস্থ্যবিধি। পরিস্থিতি নিয়ন্ত্রনে চেষ্টা চালাচ্ছে পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত।

মাদারীপুর জেলার সিভিল সার্জণ ডা. সফিকুল ইসলাম জানান, গোপালগঞ্জের কোটালাপাড়া উপজেলায় ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এটি সীমান্তবর্তী এলাকা মাদারীপুর জেলার রাজৈর উপজেলার কাছে। এতে মাদারীপুরে রয়েছে চরম ঝুঁকিতে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৪৮টি নমুনা পরীক্ষায় ১৮ জন শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় এর হার ৩৭.৫ শতাংশ। ফলে জেলায় করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বাড়ছে। পরিস্থিতি মোকাবেলায় এজন্য লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে।

প্রসঙ্গত, জেলায় করোনা ভাইরাসে এখন পর্যন্ত ২০ হাজার ২শ’ ৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২ হাজার ৫শ’ ৩৪ জন এ রোগে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত ২ হাজার ২শ’ ৫৯জন সুস্থ্য হয়েছেন। চিকিৎসাধীন রয়েছেন ২শ’ ৪৫ জন। এরমধ্যে আইসোলেশনে একজন ও হোম আইসোলেশনে ২শ’ ৪৪ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে। এতে জেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ জনে। 
 

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের