বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

ফার্মগেট-কারওয়ান বাজার-শাহবাগ-সায়েন্সল্যাব সড়কে ‘বাংলা ব্লকেড’

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৩৮, ৮ জুলাই ২০২৪

আপডেট: ১৭:৪০, ৮ জুলাই ২০২৪

Google News
ফার্মগেট-কারওয়ান বাজার-শাহবাগ-সায়েন্সল্যাব সড়কে ‘বাংলা ব্লকেড’

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিলের দাবিতে রাজধানীর ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ ও সায়েন্সল্যাবে সড়কে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা। এর মধ্যে বারডেমের সামনে পুলিশের ব্যারিকেড ভেঙে সামনের দিকে এগোয় কোটাবিরোধীরা। বাংলামোটরে এসে কোনো বাধার সম্মুখীন হননি তারা। এরপর কারওয়ান বাজার ও ফার্মগেটে এসে সড়কে অবস্থান নিয়েছেন তারা। তাতে এসব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।

গতকাল রোববার (৭ জুলাই) চার ঘণ্টার ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন শেষে এই কর্মসূচির ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এমনকি আজকে তারা ফার্মগেট পেরোনোর কথা-ও জানায়।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে থেকে মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয় হয়ে শাহবাগ থেকে ফার্মগেট পর্যন্ত সড়ক অবরোধ করেছে।

একই দাবিতে দুপুরে ঢাকা কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ঢাকা কলেজের সামনে থেকে নিউ মার্কেট, নীলক্ষেতে ঘুরে কোটাব্যবস্থার বিরুদ্ধে প্রতিবাদ জানায়। পরে কোটা বাতিলের দাবিতে সায়েন্সল্যাব মোড়ের দিকে এগিয়ে যান শিক্ষার্থীরা। তাতে শাহবাগ-সায়েন্সল্যাব সড়কে বাংলা ব্লকেড চলছে। গতকাল শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি বাংলা ব্লকেডের কারণে গতকাল স্থবির হয়ে পড়ে ঢাকা শহর। এছাড়া দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং গুরুত্বপূর্ণ এলাকায় সড়ক-মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। আজ সোমবারও যা চলছে। এদিকে, রাজধানীর এসব গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রী ও পথচারীরা।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের