শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

ঝটপট বানিয়ে ফেলুন সুজির বিস্কুট পিঠা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৪৭, ১৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২০:৪৮, ১৯ সেপ্টেম্বর ২০২২

ঝটপট বানিয়ে ফেলুন সুজির বিস্কুট পিঠা

ফাইল ছবি

বিকালের নাশাতায় বানিয়ে ফেলতে পারেন সুজির বিস্কিট পিঠা। কারণ এটি তৈরিতে সময় একেবারেই কম লাগে। বাসায় অনেক সময় দেখা যায় একেক জন একেক রকম নাশতা পছন্দ করেন। সেক্ষেত্রে কয়েক রকম নাশতা বানাতে যেমন সময় বেশি লাগে তেমনি ঝামেলা পোহাতে হয়ও প্রচুর। তাই কম সময়ে ঝামেলাহীন নাশতা বানাতে চেলে বেছে নিতে পারেন সুজির বিস্কুট পিঠা। চলুন তাহলে রেসিপিটি জেনে নিই। 

যা যা লাগবে 
১টি ডিম
১ কাপ সুজি
১/৪ কাপ চিনি
২ টেবিল চামচ গুঁড়া দুধ
অল্প পরিমাণে লবণ ও তেল

যেভাবে বানাতে হবে
একটি পাত্রে ডিম ফাটিয়ে তার সাথে লবণ মিশিয়ে নিন। এবার চিনি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি ফ্লাফি যতক্ষণ না হবে ততক্ষণ অপেক্ষা করতে হবে। চিনি যখন গলে যাবে তখন সুজি ও গুঁড়া দুধ দিয়ে মিশিয়ে নিন। মেশানো হয়ে গেলে ৫ মিনিটের জন্য ঢেকে রাখুন। তাতে করে মিশ্রণ কিছু টা শক্ত হবে।

এবার হাতে সামান্য তেল লাগিয়ে সুজি গুলোকে আপনার পছন্দ মত বিস্কুটের শেপ করে বানিয়ে ফেলুন।
অন্য একটি পাত্রে তেল দিয়ে তা পুরো পুরি গরম হওয়ার আগেই বানানো বিস্কুট গুলো অল্প আঁচে ভেজে নিতে হবে। যেন বিস্কুটের বাইরের অংশ ক্রিসপি হয়। কিছু সময় ভাজার পর এটির কালার চেন্জ হয়ে যাবে। ব্রাউন কালার আসলে তেল থেকে বিস্কুট গুলো তুলে কিচেন টিস্যুতে রাখুন। তাতে করে বাড়তি তেল শুষে নিবে। ব্যাস খুব সজহেই তৈরি হয়ে গেলো সুজির মজাদার বিস্কুট পিঠা। 

টিপস: বিস্কুট পিঠা গুলো ১০/১৫ দিন পর্যন্ত সংরক্ষণ করা যাবে। সেক্ষেত্রে ভালো রাখার জন্য এয়ার টাইট বক্সে সংরক্ষণ করতে হবে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের