মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ইফতারের আয়োজনে রাখতে পারেন দারুন সুস্বাদু চিকেন পটেটো চপ

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:২৫, ২৮ মার্চ ২০২৩

Google News
ইফতারের আয়োজনে রাখতে পারেন দারুন সুস্বাদু চিকেন পটেটো চপ

সুস্বাদু চিকেন পটেটো চপ

চলছে মুসলমানদের সবচেয়ে গুরুত্বপূর্ণ মাস মাহে রমজানের মাস। রমজানের এই ৩০ টি দিন প্রত্যেক মুসলমান রোজা রাখেন আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে। তাই মুসলমানরা তাদের ইফতার করে থাকেন নানা রকম খাবারের আয়োজনের মাধ্যমে। যেহেতু বাইরের খাবার অস্বাস্থ্যকর তাই ঘরে তৈরি খাবার খাওয়ার পর আমার সাথে দিয়ে থাকেন চিকিৎসকরা। আজকে আমরা শিখব ইফতারের লোভনীয় একটি আইটেম চিকেন পটেটো চপ।

উপকরন:

মুরগির মাংস (বুকের ) -দুই কাপ

আলু -৬/৭ টি
 
আদা বাটা ও রসুন বাটা -২চা চামচ করে

পেঁয়াজকুচি -দেড় কাপ

কাঁচামরিচ কুচি -২টি 

গরম মসলা গুড়া -দেড় চা চামচ

গোল মরিচ গুঁড়া -১ চা চামচ

জিরা বাটা-২ চা চামচ

তেল পরিমাণ মতো

ডিম -২টি

টোস্টের গুড়া ও লবণ -পরিমাণ মত

 তৈরির নিয়ম

প্রথমে আলু সেদ্ধ করে তার সঙ্গে গোলমরিচের গুড়া ও গরম মসলা গুড়া, পরিমাণ মতো লবণ দিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে। তারপর পুর তৈরির জন্য একটি প্যানে তেল দিয়ে পেঁয়াজ বেরেস্তা করে নিন। এরপর আদা রসুন বাটা গরম মসলা জিরা বাটা দিয়ে কষিয়ে ভুনা করে নিন।

এবার এতে কেটে রাখা মাংসগুলো দিয়ে কিছুক্ষণ রান্না করে নামিয়ে রাখুন। এরপর আলুর মিশ্রণ দিয়ে পুর তৈরি করে গোল গোল এর মত করে নিন। এখন ডিম দুটিকে ফাটিয়ে নিয়ে তার ভেতর বল গুলো ডুবিয়ে টোস্টের গুঁড়া লাগিয়ে নিন।

এবার একটি বড় ট্রেতে সাজিয়ে অন্তত ২ ঘণ্টার মতো ডিপ ফ্রিজে রেখে দেন। তারপর এয়ার টাইট বক্সে বের করে সংরক্ষণ করুন। ভাজার আগে বের করে ডুবো তেলে ভেজে নিলেই তৈরি হয়ে গেল সুস্বাদু চিকেন পটেটো চপ।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের