শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

রমজান দ্রব্যমূল্য সহনীয় রাখতে আপ্রাণ চেষ্টা করছিঃ বাণিজ্যমন্ত্রী

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ২০:৫৪, ৮ এপ্রিল ২০২৩

Google News
রমজান  দ্রব্যমূল্য সহনীয় রাখতে আপ্রাণ চেষ্টা করছিঃ বাণিজ্যমন্ত্রী

সংগৃহিত ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, রমজান মাসে দ্রব্যমূল্য সহনীয় রাখতে আপ্রাণ চেষ্টা করছে সরকার। পঞ্চগড় সদর উপজেলার দাড়িয়াপাড়ায় নর্থপয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের আজ শনিবার (৮ এপ্রিল) দুপুরে ভিত্তি স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, "আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির ফলে দেশেও পণ্যমূল্য বেড়েছে। ইংল্যান্ডের মতো দেশে তিনটির বেশি টমেটো না কিনতে নিয়ম করা হয়েছে। সেই হিসেবে আমরা ভালো আছি। রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে আমরা আপ্রাণ চেষ্টা করছি।"

তিনি আরও বলেন, "আমাদের দেশ থেকে কেউ কেউ ভারতের বিভিন্ন এলাকায় চিকিৎসার জন্য যায়। এক হাজার শয্যার আন্তর্জাতিকমানের এই হাসপাতাল হলে চিকিৎসার জন্য তারাই এখানে আসবে। ভারত, নেপাল, ভুটানসহ আশপাশের দেশগুলোর শিক্ষার্থীরা এখানে মেডিকেলে পড়তে আসবে। এতে রংপুর বিভাগের অর্থনীতির চিত্র বদলে যাবে।"

চীনা নাগরিক জুয়াং লিফেং ও স্থানীয় কয়েকজন উদ্যোক্তার যৌথ অর্থায়নে প্রায় আড়াই হাজার কোটি টাকার বিনিয়োগে ৩২ একর জমিতে আধুনিক সুযোগ সুবিধা নিয়ে এই মেডিকেল কলেজ ও হাসপাতালটি নির্মাণ করা হবে। উদ্যোক্তারা জানান, হাসপাতালটি আগামী আড়াই বছরের মধ্যেই চালু করা হবে এবং পরবর্তীতে মেডিকেল কলেজের কাজ শুরু হবে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের