রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

ঢাবি `চ` ইউনিটের ফল প্রকাশ, অঙ্কন পরীক্ষা ২৬ অক্টোবর

ইমদাদুল আজাদ, ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২২:৪১, ১৭ অক্টোবর ২০২১

ঢাবি `চ` ইউনিটের ফল প্রকাশ, অঙ্কন পরীক্ষা ২৬ অক্টোবর

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

রোববার (১৭ অক্টোবর) বিকেলে 'চ' ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক লালা রুখ সেলিম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাবি চ ইউনিটের স্নাতক প্রথম বর্ষে বিএফএ সম্মান ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান বিষয়ের ফল প্রকাশ করা হলো। প্রকাশিত ফলাফল অনুযায়ী পরবর্তী পরীক্ষার জন্য উত্তীর্ণ এক হাজার ৫০০ জনের (৪০ জনের প্রাপ্ত নম্বর সমান হওয়ায় ১৫৪০ জন)  পরীক্ষা আগামী ২৬ অক্টোবর বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপে অনুষ্ঠিত ইউনিটটির সাধারণ জ্ঞান পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও দেশের সাতটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হলেও এবার দ্বিতীয় ধাপের অঙ্কন পরীক্ষা কেবল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে। 

'অঙ্কন' (ফিগার ড্রয়িং) পরীক্ষায় অংশগ্রহণের সময় পরীক্ষার্থীকে মূল প্রবেশপত্রসহ সাধারণ জ্ঞান" পরীক্ষার ফলের একটি প্রিন্টেড কপি সাথে আনতে হবে। পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শুধুমাত্র কাগজ সরবরাহ করবে। অন্যান্য সরঞ্জামাদি (পেন্সিল, ইরেজার, কলম, পেপার-ক্লিপ এবং ন্যূনতম ১২ ইঞ্চি X ১৮ ইঞ্চি মাপের ড্রয়িং বোর্ড) পরীক্ষার্থীকে সঙ্গে নিয়ে আসতে হবে।

"অঙ্কন" (ফিগার ড্রয়িং) পরীক্ষায় অংশগ্রহণের সুযোগপ্রাপ্ত পরীক্ষার্থীদের আসনবিন্যাস আগামী ২৪ অক্টোবর অনলাইনে এবং অনুষদের নোটিশ বোর্ডে দেয়া হবে। চুড়ান্ত ফল প্রকাশের সময় 'অঙ্কন' (ফিগার ড্রয়িং) পরীক্ষার জন্য নির্বাচিত ও অনির্বাচিত সকল পরীক্ষার্থী তাদের বিস্তারিত ফলাফল জানতে পারবে।

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের