বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

ডায়াবেটিস মাপার নকল স্ট্রিপ, দুটি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:০৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪

Google News
ডায়াবেটিস মাপার নকল স্ট্রিপ, দুটি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

নামি-দামি বহুজাতিক কোম্পানির ডায়াবেটিস মাপার স্ট্রিপ নকল করে বাজারে ছেড়েছে ‘ফার্মা সলিউশনস’ নামের একটি প্রতিষ্ঠান। এর নকল মোড়ক তৈরি করা হচ্ছে রাজধানীর নয়া পল্টনে ‘প্রিন্ট ওয়ান’ নামের একটি প্রতিষ্ঠানে। অন্য কেউ এতে সম্পৃক্ত আছেন কি না, তার অনুসন্ধান চলছে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। 

সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ডায়াবেটিসের নকল স্ট্রিপ বিক্রয় প্রতিরোধে মতবিনিময় সভায় এসব তথ্য তুলে ধরা হয়। 

সভায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল জানান, গত ৬ ফেব্রুয়ারি ‘ফার্মা সলিউশন’ নামের প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে অভিযান চালানো হয়। প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, ওই ব্যাচের স্ট্রিপ তাদের প্রতিষ্ঠানের নয়। পরে লাজ ফার্মার কাকরাইল শাখায় গিয়ে দেখা যায়, প্রতিষ্ঠানটি উল্লিখিত ব্যাচের স্ট্রিপ ফার্মা সলিউশন থেকে কিনেছে এবং তার ভাউচারও তদারকি টিমকে সরবরাহ করা হয়।

উল্লেখ্য, নকল ডায়াবেটিস স্ট্রিপের ওই ব্যাচ নম্বর দিয়ে এর উৎপাদনকারী প্রতিষ্ঠান রোশ (ওষুধ ও মেডিক্যাল ডিভাইস উৎপাদনকারী জার্মান প্রতিষ্ঠান) বরাবর ই-মেইল করে জানা যায়, ওই ব্যাচের কোনো স্ট্রিপ তাদের প্রতিষ্ঠানে উৎপাদিত হয়নি। এর পরিপ্রেক্ষিতে গত ৭ ফেব্রুয়ারি ফার্মা সলিউশনের কুনিপাড়া বিক্রয়কেন্দ্রে অভিযানে গিয়ে যাচাই করলে প্রমাণ হয় যে, এ প্রতিষ্ঠান লাজ ফার্মার কাকরাইল শাখাকে বর্ণিত নির্দিষ্ট ব্যাচের নকল ডায়াবেটিস মাপার স্ট্রিপ সরবরাহ করেছে। এজন্য জনস্বার্থে ফার্মা সলিউশন বন্ধ ঘোষণা করা হয়। 

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের