বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

বৃদ্ধকে ঘুষি মেরে সমালোচনার তুঙ্গে কাদের মির্জা, দিলেন জবাবও

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:০২, ১৭ জুলাই ২০২১

আপডেট: ১৫:১৪, ১৮ জুলাই ২০২১

বৃদ্ধকে ঘুষি মেরে সমালোচনার তুঙ্গে কাদের মির্জা, দিলেন জবাবও

বৃদ্ধকে ঘুষি মারছেন কাদের মির্জা

ঈদুল আজহা উপলক্ষে অসহায় ও হতদরিদ্রদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণের সময় বৃদ্ধকে ঘুষি মারার ঘটনায় তুমুল সমালোচনার মুখে পড়েছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

গতকাল শুক্রবার (১৬ জুলাই) সকালে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে অসহায় ও হতদরিদ্রদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণের সময় ওই বৃদ্ধকে ঘুষি মারেন কাদের মির্জা। একই ভিডিওতে কিছুক্ষণ পর দেখা যায় ওই বৃদ্ধকে উদ্দেশ করে একটি শাড়ি ছুড়ে মারেন মির্জা।

সেই অনুষ্ঠানের সময় ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে ছিলেন তিনি। ২০ মিনিট ৫৮ সেকেন্ডের ভিডিওটি ১৭ মিনিট ৩০ সেকেন্ডে দেখা যায়, মেয়র আবদুল কাদের মির্জা এক বৃদ্ধকে শাড়ি দিয়েছেন। বৃদ্ধ শাড়িটি পরিবর্তন করতে চাইলে কাদের মির্জা তার বুকে ঘুষি মেরে বসেন।

ভিডিওটি দেখতে "এখানে" ক্লিক করুন

ঘুষি মারার ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় বয়ে যায়। মোহম্মদ মামুন নামে একজন লিখেছেন, "আগে মনে করে ছিলাম মানুষটা প্রতিবাদী মানুষ হবে মনে হয়! কিন্তু এই যদি হয় উনার চরিত্র তাহলে বুঝতে হবে উনি যা করতেছেন এইটা উনার আবেগ না একটা নিজস্ব পরিকল্পনা কাজ করতেছে উনার মনের মধ্যে। প্রকৃত নেতার চরিত্র এই রকম হবে এইটা ঠিক না।"

জয়নুল জিতু নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, "এই ত্রান সামগ্রী তো তার বাবার বাড়ির সম্পাতি নয়। সরকারি ত্রান সামগ্রী আপনার বাবার বাড়ির সম্পাতি না। প্রধানমন্ত্রী এই সব দেখে না। ব্যবহারে বংশের পরিচয়। এটি যদি হয় মেয়র এর ব্যবহার আর কিছু বলার নাই।"

মূল ভিডিও ছাড়াও ঘুষি মারার অংশটুকুর ক্লিপ সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পেইজ এবং ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়। অনেকেই অকথ্য ভাষায় গালাগালি করেন এই নেতাকে।

অন্যদিকে গতকাল রাতে এক ফেসবুক স্ট্যাটাসে কাদের মির্জা বলেন, পৌরসভার ছোট্ট আঙিনায় সহস্রাধিক মানুষ একত্রিত হয়ে যাওয়ায় দ্রুততার সহিত কাপড় বিতরণ করতে হয়েছিল। তাই যাদের মধ্যে বিতরণ করা হয়েছে তাদের দ্রুত চলে যাওয়ার জন্য বলা হচ্ছিল। তখন একটি মানুষ কাপড় পাওয়ার পরও দাঁড়িয়ে থাকায় তাকে হাত দিয়ে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে কোনো আঘাত করা হয়নি। এ বিষয়ে তিনি কোনো আক্ষেপও করেনি।

স্ট্যাটাসে তিনি আরও লেখেন, সবার কাছে প্রত্যাশা রাখব, অন্যের সমালোচনা না করে সামর্থ্য অনুযায়ী গরিব মানুষকে সহযোগিতা করুন। একজনের সমালোচনা না করে একটি মানুষকে সহযোগিতা করুন।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। পৌরসভায় তৃতীয় মেয়াদে গত ডিসেম্বরে নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন তিনি।

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের